একটি মজার গল্প

কি যেন একটা (জানুয়ারী ২০১৭)

আব্দুল আহাদ
  • 0
  • 0
  • ১১
একটি লোকের এত ধনসম্পদ ছিল, যে যার চাবি কতটুকু ছিল সে নিজেও জানত না । এবং লোকটি ছিল অসম্ভব সুন্দর কিন্তু সে এত কৃপন ছিল একজন মুমূর্ষা রুগ্ন ব্যাক্তিকে এক চামাচ পানি দিত না! একদা সে লাল রঙিন একটা চাদর পরে ঘর থেকে বাহির হল,কিন্তু আর তার নিজ গৃহে ফিরে এল না।
চিরকালের জন্য সে অভিশাপগ্রস্ত পাপিষ্ঠা হিসাবে পরপারে পাড়ি দিল এবং মহাপাপীষ্ট হিসাবে দুনিয়াতে পরিচিতি লাভ করল!(কারুন)
কিন্তু সবচেয়ে কষ্টকর বিষয় ছিল তার এত ধন-সম্পদ ক্ষমতা, কিছু তার কাজে আসল না।
শিক্ষা...................
* আপনি যতই ধনবান হোন না কেন তা মুল্যহীন যদি তা মানবতার কল্যাণে ব্যয় না করেন।
* এক ফোটা নাপাক পানির সৃষ্টি মানুষ সামান্যত সম্পদ ক্ষমতা, আর দেহে সুন্দরের অহংকারে নিজের সৃষ্টিকে ভুলে যায়!
* হারাম টাকার মহাঅট্রালিকার চেয়ে হালাল টাকার কুঁড়েঘর কোটি গুন বেশি মুল্যবান।
*অন্যের টাকা দিয়ে বাহাদুরি করার চেয়ে না খেয়ে থাকা উত্তম।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

১৯ ডিসেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী