অপেক্ষার ভালবাসা

কি যেন একটা (জানুয়ারী ২০১৭)

মৈনাক শিশির
  • 0
  • 0
  • ১০
ছেলেটি বাচঁতে চেয়েছে নিজের মত করে । পৃথিবীকে নিজের মত করে বাচাঁতে চেয়েছে । সোনার চামচ মুখে নিয়ে জন্ম কিন্তু ভালবাসা বস্তুটি সে কখনোই পায়নি । বরাবর-ই ভালবাসা দেখতে কেমন বা কি ? সে বুঝতোনা বা জানতোনা । তবুও যে তাকে কেউ ভালবাসেনা সে বুঝতো । সে ভাবতো সবাইতো  আমাকে করুনা করে । করুনা'র এই পৃথিবীতে বেচেঁ থেকে কি লাভ ? তবুও বাঁচার আশাকে কখনো মরে যেতে দেয়নি । অনেক যথার্থ করুনার উপসংহার তার ডায়রিতে জমা
আছে । তবুও ঠুনকো ফুটপাতের ভালবাসাও তার কাছে পৃথিবীর সবচাইতে দামী জিনিস । এই ঠুনকো ভালবাসার জন্যে সে বদ্বীপ থেকে হেটে সূদুর প্যারিসেও যেতে পারে । আজ আকাশের দিকে তাকিয়ে কারও জন্য সে অপেক্ষার প্রহর গুনছে । অপেক্ষার প্রহর এতো লম্বা!
কেন অপেক্ষার প্রহর এতো লম্বা?
সে হঠাৎ করেই পৃথিবীর বিপরীতে দাড়িয়ে প্রশ্নটি করে ফেলে । উত্তর আসেনি পৃথিবীর কোন দ্বারপ্রান্ত থেকে । সে হাসলো । সে জানতো দিনদিন পৃথিবী অন্ধ, বোবা, কালা হয়ে যাচ্ছে । এরকম অপেক্ষা কোনদিন কারো জন্য সে করেনি ।  বেশিক্ষন দাড়িয়ে থাকতে পারলো না কারন দুপুরবেলা থেকে অপেক্ষা করছে । সারাদিন বসবার প্রয়োজন মনে হয়নি । কিন্তু এখন রাত প্রায় ২টা বাজে । ক্রমশই সে দুর্বল হয়ে পড়েছে এমনিতেই ছোট্টবেলা থেকেই রোগাক্রান্ত  মানুষ । পাশেই একটি নয় তিনটি লোক বসে মোবাইলে তা দিচ্ছে । কোনরকমভাবে অনুমতি নিয়েই বসে পড়লো । কারন পাশের লোকগুলো লক্ষ করেছে ছেলেটি অনেক ক্লান্ত তাই অনুমতি চাইতেই বসতে দেয় । আবার সে অপেক্ষার মানুষটির কথা ভাবছে । বসে বসে ভাবছে ওপারের মানুষটা কি সত্যিকার অর্থে তাকে ভালবাসে ?
ভালবাসুক আর নাইবা বাসুক সেতো মনে প্রানে ভালবাসে । আর ভালবেসেই যাবে । আজ এতটুকুই থাকুক না ।  জানি আপনাদের আগ্রহ আছে জানার ছেলেটির কি হলো ? তবে ছেলেটির জীবনের গল্প দু-একটা লাইনে কিংবা কাগজে শেষ করা যাবেনা । কি যেন একটা গল্প বলবো । আজ নয় আরেকদিন ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

১২ ডিসেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী