অহংবোধ-ম পানা উল্যাহ্

দাম্ভিক (জুলাই ২০১৮)

ম পানা উল্যাহ্
  • ১১০
আগল তুলে রেখে ছিলাম
ফিরবে যে কোনো দিন-দূর্নিবার আকর্ষণে,
দুবাহু জড়িয়ে অবুঝের মতো বলবে,
'অমিয় তুমি আমায় ক্ষমা করো-আমি অনেক দেরী করে ফেললাম' ।
বিশ্বাস হচ্ছে না বুঝি ? না হয় ছুঁয়েই দেখো !
হ‍্যাঁ এলে তো বেশ-শুভ্র কাপনে মোড়ানো কঠিন সম্পর্কের
অনির্বায চিড় ধরে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
উত্তম চক্রবর্তী বেশ সুন্দর কাব্যগাঁথুনি।অনন্য লাগলো।
ম পানা উল্যাহ্ ব্রজলাট দা, সিদ্দিকী,লাভলু ভাই আপনাদের অসামান্য মতামতের জন্য অশেষ ধন্যবাদ। নিঃশ্চয় ভালো লাগার জায়গাটি তৈরি করতে পারাটা কবির সার্থকতা। আর পাঠক হিসেবে আপনারা তার প্রাণ। শুভকামনা থাকলো সবার প্রতি।
মোঃ নুরেআলম সিদ্দিকী দারুণ আবেগ টেনেছেন কবিতায়। বেশ মনকাড়া। শুভেচ্ছা রইল কবি।
ওয়াহিদ মামুন লাভলু যে মানুষটির জন্য আগল খুলে রাখা হয়, নিশ্চয়ই তার প্রতি ভালোবাসা প্রবল। আর সেই মানুষটি যদি সত্যি সত্যি একদিন ফিরে আসে তবে সেটা হবে অত্যন্ত খুশির বিষয়। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

দম্ভ আর অহংবোধের পারস্পরিক সহ অবস্থানের মিশেল কবিতা অহংবোধ । সহজাত দূর্ঘটনায় প্রিয়তমার জেদ ভাংগন এবং না ফেরার দেশে অবস্থান নির্ধারিত বিষয়ের বাতাবরণ তৈরি হয়েছে উপস্থাপিত কবিতায়। যা দম্ভের অনির্বায পরিনতি বহন করে কালের স্রোতে ।

১০ ডিসেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪