• ১২
  • 0
  • ৯৬৯
কত যত্নের সৃষ্টি তোমার, সুন্দর এ' পৃথিবী
সম্ভার কত সাজিয়ে দিয়েছ, অপরিমেয় পরিধি;
দুঃখ-সুখের দোলাচল মাঝে, হে মহান অন্তর্যামী
দিয়েছ মমতা, স্নেহের পরশ, নিয়ামত কত দামী।

বন্ধু সমাজ, কাছের মানুষ, স্বজনেরা জীবনে
আশৈশব স্মৃতিগুলো ভাসে জীবন সায়াহ্নে;
সবার মাঝে যার স্মরণে অশ্রু আসে নামি
সে আমার "মা", তার চরণে জান্নাত আছে জানি।

মা যে আমার, সেরা উপহার, দুঃখ হরণকারিণী
মায়ের মূল্য, জীবদ্দশায়, কখনও বুঝতে পারিনি;
মা আজ নেই, অমোঘ নিয়মে, শূন্য এ' পৃথিবী
তারে ৰমা কোরো, জান্নাত দিয়ো, দয়াময় অন্তর্যামী।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য খুব সুন্দর লিখেছেন, আসলেই একটা প্রার্থনা হয়েছে কবিতাটা.....
মুহাম্মাদ মিজানুর রহমান vote er bapare ami azha sultan er shathe shompurno ekmot. dhonyobad shobaike
Azaha Sultan খুব সুন্দর লাগল ভাই, অপূর্ব প্রার্থনাও দেখালে। কমেন্ট কম বলে তুমি মন ক্ষুণ্ন করো না; এভাবে লিখতে থাকো একদিন দেখবে তুমি সবার উপরে। কারণ, বিধাতার রাজ্যে ভাল জিনিসের কদর কম; তবে ভালর কদর যত কম হয় তত ভাল, এটা আমার একান্ত অভিমত। আমার একটা বদাভ্যস আমি কাউকে ভোট দিই না। ভোটের মাধ্যমে মন্ত্রী-প্রেসিডেন্ট হয় জানি, কিন্তু কবি-সাহিত্যিক হয় আমার জানার বাইরে...
মোঃ আক্তারুজ্জামান এত সুন্দর কবিতাটার পাঠক নেই.....ব্যাপারটা কষ্টকর!
জাকারিয়া সবার মাঝে যার স্মরণে অশ্রু আসে নামী সে আমার ''মা ''.......অসাধারণ
শাহ্‌নাজ আক্তার মা আজ নেই, অমোঘ নিয়মে, শূন্য এ' পৃথিবী sotti chomotkar ...............
খোরশেদুল আলম মা'য়ের জন্য সুন্দর প্রার্থনা, আল্লাহ কবুল করুন। ভালো লিখেছেন।
বিন আরফান. মা যে আমার, সেরা উপহার, দুঃখ হরণকারিণী মায়ের মূল্য, জীবদ্দশায়, কখনও বুঝতে পারিনি; মা আজ নেই, অমোঘ নিয়মে, শূন্য এ' পৃথিবী তারে ৰমা কোরো, জান্নাত দিয়ো, দয়াময় অন্তর্যামী। = অসাধারণ, অতীব অসাধারণ. . আরো বেশি কিছু বলার দরকার ছিল. তবে বানানের প্রতি খেয়াল রাখবেন. আমার ভাষা ব্যবহারের পরিধি কম. শুভ কামনা রইল.
সোশাসি ভাই অনেক সুন্দর হইছে

১৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪