শপথ

দেশপ্রেম (ডিসেম্বর ২০১১)

MD LITON MIAN
  • ১৭
  • 0
শক্ত একটা ঝাঁকুনী চাই
অবিশ্বাসীর বুকের ভেতর
শক্ত পোক্ত লোকও যেন
দিব্য চোখে দেখে তাদের কবর ।
শক্ত একটা ঝাঁকুনী চাই
বাংলার অলিতে গলিতে
চোখ খাকিতেও অন্ধ যারা
তাদের চোখকে খুলিতে।
শক্ত একটা ঝাঁকুনী চাই
অপরাধীর অন্তরে
হত্যা, লুটতরাজ ভুলে যেন তারা
ভিড়ে সুখের বন্দরে ।
শক্ত একটা ঝাঁকুনী চাই
রাজনীতিবিদদের অন্তরে
নিজের আখের না গুছিয়ে যেন তারা
কাটায় সময় দেশের তরে ।
শক্ত একটা ঝাঁকুনী চাই
আসুন সবাই মিলে ঝাঁকি
শপথ করি সবাই মিলে
দেবোনা কেউ কাজে ফাঁকি ।
আসুন সবাই মিলে ভাবি
করতে দেশের উন্নয়ন
তবেই গড়তে পারবো মোরা
আগামী প্রজন্মের আবাসন ।



আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য দু-চারটা সাধু শব্দ বদলে চলিত তে রূপান্তরিত করলে ভাল হয়। এমনিতে অনেক সুন্দর হয়েছে কবিতা। মাত্রায় সমতা থাকলে অসাধারণ হতো।
সৌরভ শুভ (কৌশিক ) শক্ত একটা ঝাঁকুনী চাই,লেখায় তোমার দেশপ্রেম পাই /
প্রজাপতি মন শক্ত একটা ঝাঁকুনী চাই আসুন সবাই মিলে ঝাঁকি শপথ করি সবাই মিলে দেবোনা কেউ কাজে ফাঁকি । আসুন সবাই মিলে ভাবি করতে দেশের উন্নয়ন তবেই গড়তে পারবো মোরা আগামী প্রজন্মের আবাসন । চমত্কার কবিতা। এত্ত সুন্দর ভাবনাগুলো বলার জন্য ৫/৫ দিলাম । শুভকামনা রইলো।
সাজিদ খান মানুষের মানুসিকতার পরিবর্তনের জন্য শক্ত একটা ঝাঁকুনী চাই।অসাধারণ।ভালো থাকবেন,,,,,,,,....
আহমেদ সাবের বেশ সুন্দর একটা কবিতা। চমৎকার বক্তব্য। হ্যাঁ, “অবিশ্বাসীর বুকের ভেতর শক্ত একটা ঝাঁকুনি দরকার”। স্বাধীনতার ৪০ বছর পরও কেউ কেউ মৃতের জন্য কাঁদে আর ষড়যন্ত্র করে। সাথে সাথে “শক্ত একটা ঝাঁকুনি চাই / ( ভ্রষ্ট ) রাজনীতিবিদদের অন্তরে”।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# ভাই খুব ভালো লাগলো। সুন্দর লিখেছেন।
ওয়াছিম ঝাকতে হবে শ ক ত ত ত হাতে আমার গড়বো দেশশশ টাকে....... আমার ঝাকি তোমার ঝাকি মিলে হবে বিরাট ঝাকি........
ম্যারিনা নাসরিন সীমা লেখক হয়ত মানুষকে সোচ্চার করার জন্য শক্ত একটা ঝাঁকুনির কথা বলেছেন । গা ঝাড়া দিয়ে উঠা আরকি । আসলেই আমাদের কে উঠে দাঁড়াতে হবে । দেশকে বাঁচাতে হবে । ভাল লাগলো ।

০৬ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪