কষ্ট

কষ্ট (জুন ২০১১)

এস.এম. মোবিন
  • ২৩
  • ১৮
কষ্টের সাগরে আমি দিয়েছি সাতার
জানিনা প্রভু হতে পারব কি পাড়
যোগ্যতা নাই চেষ্টা আছে
চালাতে পারি তাই
তোমার দয়ায় যদি
পেতে পাড়ি ঠাই।
শুনি শুধু তোমার দয়ার নেই কোন শেষ
আমার বেলায় কেন তুমি
হও শুধু শেষ।
তাইতো আমি ভাবনা করি
গোপনে বসিয়া
আশার ঘর বাধি শুধু
বালিতে বসিয়া।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফেরদৌস ওয়াহিদ কষ্ট যদি না থাকত সুখ জিনিস তাই বুঝতে পারতাম না . সুখের অনুভুতি তত বেশি তীব্র হয় জোট বেশি কষ্টকে জয় করা যায়. অসাধারণ লিখেছেন মুবিন ভাই.
শাহ্‌নাজ আক্তার চমত্কার অনুভুতি হলো আমার ..........
এম এম এস শাহরিয়ার সবার সাথে আমিও আছি ..................................
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) ভাই S.M. Mobin অন্তরটা শান্ত করে দিলেন। আল্লাহ কে আপন প্রানে বঝতে পেরেছেন । আর একটা উপদেশ দিই পারলে প্রতি রাত্রে প্রভুর সাথে কথোপকোথন করিও ।
Azaha Sultan ...দয়ার নেই কোন শেষ; পরের লাইনটা উচিত--তবে আমার বেলায় কেন তুমি নিঃশেষ।// মনে কিছু করো না ভাই, আমি এমনি বললাম। মর্মকথা তুমিই ভাল বুঝবে...
খোরশেদুল আলম ভাবআছে ভাল প্রকাশ হয়েছে সহজ সরল ভাবে, ভালো হয়েছে তবে আরো চেষ্টা করলে আরো ভালো হবে।
এস, এম, ফজলুল হাসান ভালো লাগলো , আরো ভালো কবিতা চাই ,ধন্যবাদ
সূর্য মবিন, শুনি শুধু তোমার দয়ার নেই কোন শেষ//আমার বেলায় কেন তুমি হও শুধু শেষ।>> এই জায়গাটা খুব ভাল লাগেনি বাকিটা সুন্দর চিন্তার ফসল.......
sakil ছোট কবিতা হলে ও অনেক ভালো লেখা আপনার জন্য শুভকামনা রইলো .
Muzahidul Islam চেষ্টা অব্যাহত রাখুন। পারবেন একদিন।

০৬ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী