অাজও নারীরা অসহায়

বৈজ্ঞানিক কল্পকাহিনী (নভেম্বর ২০১৭)

রওনক নূর
  • ১৩
আজও নারীরা অসহায়,
স্বতীত্ব গে‌লে নারী মানহীন, পুরু‌ষের বেলা কিছু নয়।
ধ‌র্ষিত নারী সমাজ বিতা‌ড়িত, ধর্ষক সমাজপ‌তি
কাম তাড়নায় মাত‌লো পুরুষ, নারীর হ‌লো ক্ষ‌তি।

আজও নারীরা অসহায়,
অপরাধী সন্তান, 'মা' ই দায়ী, বাবার বেলা কিছু নয়।
অন্যায় ক‌রে সন্তা‌নেরা, দোষী হয় শুধু মা
সন্তান হ‌লো সন্ত্রাসী তাই মা তুই ধ্বংস যা।

আজও নারীরা অসহায়,
অপয়া হয় নারীরা শুধু পুরু‌ষের বেলা কিছু নয়।
‌বোন‌টির বি‌য়ে হ‌চ্ছে না তাই প‌রিবা‌রে হ‌লো ক্ষ‌তি
অপয়া নারী চিরকাল শুধু পে‌লো যাতনা অ‌তি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুনুর রশীদ ভূঁইয়া সমাজ ব্যবস্থার প্রতি কবির এ অনুযোগ শেষ হবে একদিন... ভালো লাগল
অজয় দেব ভালো লেগেছে ... আপনার কবিতা । আপনার কবিতা অথবা ছোট গল্প রেকড করে আমাকে দিতে পাড়েন আমি ভিডিও বানিয়ে আমার চ্যানেল দেবো ... please click link www.youtube.com/durbinvalobasha 01676114538
এই মেঘ এই রোদ্দুর হুম। ভাল লাগল
খন্দকার আনিসুর রহমান জ্যোতি ধ‌র্ষিত নারী সমাজ বিতা‌ড়িত, ধর্ষক সমাজপ‌তি....খুব ভালো লাগলো শুভ কামনা...
মিলন বনিক ভালো লাগলো.....
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) অভিযোগের খেদ ঝরল কবির লেখায় ,আসলে পুরুষ সাসিত সমাজে এটা চলে আসছে জে,নারি রা কাজের সময় নেই কিন্তু অকাজের জন্য তাকে দোষারোপ করা হয় । এ বৃত্ত থেকে কি তারা কখনো বের হতে পারবে ? পরক্ষ বিষয় নিয়ে সুন্দর লেখা, সুভেচ্ছা ।
মোঃ নুরেআলম সিদ্দিকী নারীর সামাজিক কিছু কুলাঙ্গার তুলে ধরেছেন, বেশ ভালো লেগেছে.... শুভকামনা রইল।
জেড.আর. জিম নারী অমৃত, নারী অতৃপ্ত, নারী বসন্ত, নারী আশ্রম এক জীবন্ত... ভাল থাকুন প্রিয় কবি।
Rakibul Hassan দারুণ লিখেছিস লিজু
Rakibul Hassan সমাজ ও সামাজিকতার মাঝে বন্দী, নির্দোষে দোষী কলঙ্কীনী নারী, লজ্জার দিয়েছে জলাঞ্জী, পেরিয়ে ধর্মের গন্ডী, কি লাভ তাতে অতি? থাকো না পর্দায়, দেখি কে গায়ে হাত দেয়?

১৩ নভেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ৩৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী