প্রশ্ন

প্রশ্ন (ডিসেম্বর ২০১৭)

রিনিয়া সুলতানা
আমার মেয়ে সব সময় ই এই প্রশ্নটা করে মা আমার বাবা কোথায়?আমি এটা ওটা বলে সান্তনা দেই।মাঝে মাঝে খুব আক্ষেপ করে আবার আমার উপর রাগ দেখিয়ে চলে যায়। আমার মেয়ে নমিতা ইন্টার সেকেন্ড ইয়ার পড়ে।খুব ভালো ছাত্রী।এস এস সি তে গোল্ডেন পেয়েছিলো।আশা করছি ইন্টার এও পাবে।আমার বান্ধবী বলেছিল ওর বাবার ইচ্ছা ডাক্তার বানাবে আমার ও সেই ইচ্ছা।
আফিস শেষ করে বাসায় ফিরলাম মাত্র।মেয়েকে আজ বড় বিমর্শ দেখাচ্ছে।ফ্রেশ হয়ে কাছে গিয়ে বসলাম।আমার আম্মুটার মন খারাপ কেন? কি হয়েছে?
গম্ভীর গলায় বলল মা তোমার সাথে আমার কিছু কথা ছিল। বল কি বলবি? আমি রাফি কে ভালোবাসি।
তো ভাল কথা এমন মন মরা হয়ে বশে আছিস কেন?
মা রাফি ব্যাংকে চাকরী পেয়েছে এখন ই ওর বিয়েটা দিতে চাইছে।কিন্তু মা আমি রাফি কে ছাড়া বাচবো না।
পাগলি মেয়ে রাফি কে বল ওর বাবা মা কে আমার সাথে দেখা করতে বল।
অফিস থেকে ছুটি নিলাম রাফির মা বাবা আসছে।সকাল সকাল রান্না বান্না শুরু করলাম।কলিং বেল টা বাজল।গিয়ে খুললাম।আসরাফ ভাই আপনি!
কবিতা তুমি???
নমিতা তোমার মেয়ে?
না নীলার।আপনি চলে গেলে খুশি হব।
আসরাফ ভাই পিছু হাটা শুরু করলো।রাফি আর ওর মা না বুঝেই উনাকে আনুসরণ করলো।দরজা বন্ধ করেই পিছন ফিরে দেখি আমার মেয়ে।মা নিলা কে? তুমি আংকেল কে চিনো?
আমাকে কোন প্রশ্ন করিস না।শুধু এটুকু বলছি রাফির সাথে তোর বিয়ে হবেনা।নমিতা নিজের ঘরে গিয়ে দরজা বন্ধ করে দিলো।সোফায় বসে চোখ বন্ধ করলাম।চোখের সামনে মাসুদ নীলা আসরাফ ভাই এর ছবি ভেসে উঠল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Farhana Shormin শুভকামনা রইল
মোঃ নুরেআলম সিদ্দিকী গল্পের থিমটা বেশ খাঁপ খাওয়ানো, কিন্তু বর্ণনা গুলো একটু অগোছালো মনে হচ্ছে এবং অসমাপ্ত ... শুভকামনা রইল
মিলন বনিক ছোট্ট সুন্দর অণুগল্প....শুভকামনা...
%3C%21-- %3C%21-- Rohossher majhe shesh holo golpoti. Vote rekhe gelam. Shomoy pele amar lekhati pore dekhben :)
মুশফিক রুবেল বেশ ভাল লাগলো , অল্প কথায় অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন , শুভ কামনা রইলো , সময় পেলে আমার গল্পটি পড়ার অনুরোধ রইলো
সাদিক ইসলাম good but speedy..... finishing.... শুভ কামনা আমার গল্পে আমন্ত্রণ রইলো।
জেড.আর. জিম ভাল তবে আর একটু ভাল হতে পারতো।
মৌরি হক দোলা বিষয়টি সুন্দর... তবে আরেকটু বর্ণনা থাকলে আর গুছিয়ে লিখলে অন্যরকম হতো...শুভকামনা ও শুভেচ্ছা রইল।
সেলিনা ইসলাম থিমটা বেশ ভালোই মনে হচ্ছিল কিন্তু গল্প বেশ এলোমেলো এবং অসমাপ্ত মনে হল। গল্পের পুরোটা কী আসেনি? নাকি গল্প এভাবেই জমা পড়েছে? ঠিক বুঝতে পারলাম না।

২২ আগষ্ট - ২০১৬ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪