ভয়

কি যেন একটা (জানুয়ারী ২০১৭)

রিনিয়া সুলতানা
  • 0
ঘুটঘুটে অন্ধকারে গাছের মাথায় নিজেকে আবিষ্কার করল চান্দু।বংশের শেষ প্রদীপ বলে বাবা মা যাকে গাছের ডালটি ধরতে দিত না।সে আজ মস্ত বড় তাল গাছের মাথায়।একে তো রাত তার উপর গাছ।কি করবে ভেবে পাইনা।কাল রাতের কাহিনীটা মনে করার চেষ্টা করল।রাত ১১ টার দিকে মোড়ের দোকান থেকে আড্ডা শেষ বাসায় ফিরছিল।ফিরার পথে দেখল বট গাছ টায় কি যেন একটা ঝুলছে।চান্দু কে উদ্দেশ্য করে মেয়েলি কন্ঠে বলছিল আমাকে বাঁচাও।চান্দু বেচারা গাছে উঠতে পারেনা তার উপর রাত।ভয় ও পেয়েছিল খুব।চোখ বন্ধ করে সাঁঁই সাঁই করে হাটা ধরল।পিছন থেকে মেয়ে কন্ঠ টি চেচিয়ে বলল আমার কথা শুনলি না জেনে রাখ তোর কিছু একটা হবে।সামনে পুকুর পাড় দিয়ে যেতে যেতে পানির দিকে তাকিয়ে দেখল পানিতে মেয়ের মরা লাশ ভাসছে।লাশ থেকে ও ভেসে আসছে আওয়াজ তোর কিছু একটা হবে।পরদিন শুনলো পাশের বাসার সমিরের বউ গলায় ফাঁস দিয়ে মরছে।তবে কি ওই মেয়ের অভিশাপ এ আমি এই গাছের ডালে মনে মনে ভাবছে চান্দু।মাজা টা হাতড়ে দেখল কাল রাতে হুজুরের দেওয়া তাবিজ টা ঠিক ই আছে।হুজুরের কথা মত সোনা রুপার ভিজিয়ে গোসল করল তাতে ও কাজ দিল না।কি ভাবে নামবে এই গাছের মাথা থেকে।ঝাপ দিলে তো নির্ঘাত মৃত্যু।নিচের দিকে তাকিয়ে দেখল টিমটিম আলো হাতে এক মেয়ে আসছে।মনে একটু বল পেল।চেঁচিয়ে বলল এই কে যাও আমাকে বাঁচাও আমি গাছের উপরে।মেয়েটি মনে হল দাঁড়িয়ে গেল।আর বিকট শব্দে হেসে উঠল।মনে হল ৮.৯ মাত্রার ভূমিকম্প হল তালগাছটি কেঁপে উঠল।চোখ বন্ধ করে মনে মনে দুয়া পড়তে লাগল।শরীরের সব কয়টি লোম খাড়া হয়ে গেল।হঠাৎ মনে হল চোখের সামনে আলো আলো, চোখ খুলতেই যা দেখল তাতে পুরা শরীর বরফ।বিকট চেহারার মেয়েটি তার সামনে তাল পাতার ডালের উপর বসে, দু হাতে তাজা রক্ত।গলায় রশি বাঁধা।জিভ টা গলা অবধি ঝুলে আছে চোখটা রক্ত বর্ণ।চোখ দিয়ে আলো বের হচ্ছে।মেয়েটি বিকট কন্ঠে বলছে আমকে বাঁচালি না তো দেখ তোকে কে বাঁচায়।মেয়েটি তার রক্ত মাখা হাত টা দিয়ে চান্দুর গলা চেপে ধরল।চান্দু চিৎকার দিয়ে উঠল না.....আ..আ।পাশের ঘর থেকে মা বাবা ছুটে এসে বলল কিরে চান্দু কি হল আবার।চান্দুর ঘুম ভেংগে গেল।এক গ্লাস পানি খেয়ে বলল যাক বাবা কিছু একটা তো হল না।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রিনিয়া সুলতানা ভুত কখনো আপনাকে ধরবে না
কাজী জাহাঙ্গীর ভুতের গল্প বেশ ভালই লিখলেন। রাতের বেলায় পড়ে ভয়ের পাল্লায় পড়লামত আবার হা হা হা...। অনেক শুভকামনা, নতুন বছরের শুভেচ্ছো, ভোট আর আমার পাতায় আমন্ত্রণ।

২২ আগষ্ট - ২০১৬ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী