ভালোবাসা নয়, কি যেন একটা! কিছু একটা!

কি যেন একটা (জানুয়ারী ২০১৭)

সামিয়া ইতি
রফিক আমি তোমাকে ছাড়া বাঁচতে পারবোনা।
আমিও জান আমিও, খুব আবেগ দিয়ে মেয়েলি আর আহ্লাদী গলায় একটু জিহ্বায় বাজিয়ে উত্তর দেয় রফিক, আমিও তোমাকে ছাড়া এক মুহূর্ত বাঁচতে পারবোনা জান পাখি। খুশি হয় ফারিয়া; বলে, যতদিন বেঁচে থাকি যেন একসাথে বাঁচি। আর মরে গেলেও যেন একসাথে মরি। আল্লাহ যেন আমাদের এক সাথে মরন দেয়, আমি তো সারাক্ষন আল্লাহর কাছে এই কথা বলি, তুমিও বলবা ঠিকাছে রফিক??
বলবো বলবো কাঠ খোট্টা জবাব দেয় রফিক। মনে মনে ভাবে কার মরন কোথায় কীভাবে হয় ঠিক আছে! যদি এই মেয়ে আগে মরে আমার কি ঠেকা লাগছে এর সাথে মরার! আজাইরা যত্তসব। ফাজিল মেয়ে আল্লাহর কাছে যত খুশি নিজের মরন চেয়ে আন, আমারটা চাস ক্যারে!

রিক্সায় করে বেড়াতে যাচ্ছিলো ওরা, যেতে যেতে রিক্সাটা হঠাৎ লাগলো একটা অটোর সাথে ধাক্কা, রফিক ধরে ফেলবার আগেই ফারিয়া ধাক্কা সামলাতে না পেরে নিচে পরে গেল, পরেই শব্দ করে কান্না জুড়ে দিলো পা পা করে, কাছে এগিয়ে গেল রফিক। জান কলিজা ময়না পাখি কি হইছে?? বেশি ব্যাথা পাইছ!!? তোমাকে এখুনি হসপিটালে নিয়ে যাব চল! ধরতে যেতেই ফারিয়া আরও জোরে কান্না জুড়ে দেয়, আচ্ছা ফাজিল মেয়ে তো চারপাশে লোকজন জমে যাচ্ছে যে!! আরে!! একটু দূরে কয়েকটি মেয়ের সাথে ওটা টুম্পা না!? (টুম্পা রফিকের ছোট বোন) ও তো দেখছি এদিকেই এগিয়ে আসছে!!!

এইরে টুম্পা যদি দেখে ফেলে বাসায় গিয়ে মাকে বলে দিলেই সেরেছে, মা বলবে এই জন্যই তো বলি পড়াশুনা মাথায় উঠেছে কেন!! এখুনি এই বয়সে মনে এত প্রেম জাগছে!!চল তোরে বিয়া করাইয়া দেই তাইলে, কি বলিস!!
ওহ! রফিক আর কিছু ভাবতে পারছেনা!! ঝট করে আস্তে আস্তে ভিড়ের ভেতর হারিয়ে যেতে যেতে একছুটে সেই জায়গা থেকে বেরিয়ে আসে ও!

এত দূর থেকেও ফারিয়ার বিলাপ শোনা যাচ্ছে!! মেয়ে তো নয় যেন ডাইনী একটা!! কোন নরমাল মেয়ে এত জোরে চিৎকার করতে পারে নাকি!!! মাইকের আওয়াজ ও তো এত দূরে আসতো না!!!।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী বাহ! মোটামোটি খারাপ নয়, অল্প কথার ভিতরে দারুন হয়েছে-----(
কাজী জাহাঙ্গীর একটু হালকা হয়ে গেল, আরেকটু গভীরতা চাই, এই ঘটনাটাকেই আরো একটু রঙ দেয়া যেত। নতুন বছরের শুভেচ্ছা, অনেক শুভ কামনা আর আমার পাতায় আমন্ত্রণ।

২০ জুন - ২০১৬ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী