আজ প্রভাতে

প্রায়শ্চিত্ত (জুন ২০১৬)

মনিরুজ্জামান মনি
  • 0
ভেবেছি আজ প্রভাতে একটি কবিতা
লিখব
কবিতাটি কোন ব্যক্তি,গোষ্ঠী,
কারো পক্ষ বা বিপক্ষে নয় ।
যে কবিতায় একটি তালিকা থাকবে
বর্তমান সময় পর্যন্ত কী হারিয়েছি কী পেয়েছি।
যে কবিতায় উল্ল্যেখ থাকবে দুঃখ আর সুখের
পরিমান ।
যে কবিতায় হবে অতীত ও বর্তমানের
তারতম্য বিশ্লেষণ।
যে কবিতায় রাতেআজ প্রভাতের প্রথম ও মধ্যরাতের
সকল অনুভূতির স্পষ্ট ব্যাখ্যা থাকবে ।
ভেবেছি আজ প্রভাতে এই কবিতাটি
লিখব
তবে জানিনা এই কবিতাটি লেখা
আদৌ সম্ভব কিনা !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন যে কবিতায় হবে অতীত ও বর্তমানের তারতম্য বিশ্লেষণ। যে কবিতায় রাতেআজ প্রভাতের প্রথম ও মধ্যরাতের সকল অনুভূতির স্পষ্ট ব্যাখ্যা থাকবে ।ভাল লাগল,আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।
অর্বাচীন কল্পকার দুঃখ আর সুখ পরিমাপ করবেন কি দিয়ে? :) ভালো কবিতা।
জয় শর্মা (আকিঞ্চন) বাহ্ঃ মজার তো কিছু বুঝবার আগেই কবিতা লিখে ফেললেন।... দারুণ।
রুহুল আমীন রাজু valo laglo.poroborti kobitati porar apekkhay roilam.....kobike shuveccha. amar patay amontron roilo.
নাস‌রিন নাহার চৌধুরী লিখে ফেলুন সেই কবিতা। পড়ার অপেক্ষায় রইলাম। ভোট রইল কবিতায়।
ফেরদৌস আলম একটু কেমন জানি লাগলো মাঝে মাঝে, তবে কাব্যিকতাও কোন অংশে কম নয়।
কাজী জাহাঙ্গীর তালিকাটা দীর্ঘ করবেন না, তহলে হয়ে যাবে, ভালো লগেছে,শুভেচ্ছা।

২৫ এপ্রিল - ২০১৬ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী