অধরা

কি যেন একটা (জানুয়ারী ২০১৭)

নিয়াজ উদ্দিন সুমন

অধরা আসবেনা কভু পাশে
তৃপ্তি ও প্রত্যয়ে বসবেনা কাছে
প্রাণোচ্ছলতায় ধরবেনা হাত
আগের মতো আলতো করে।

রাখবেনা চোখে চোখ
থাকবেনা কোন অভিযোগ
শুনবেনা আদুরে গলায় ডাক
করবোনা আর কখনো রাগ।

বেদনার নীল জলে আমি
তোমার ছবি শুধু এঁকেছি
কঠিন বাস্তবতার যাতাকলে
ভালবাসা মুক্ত করে দিয়েছি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আহা রুবন প্রথম আট লাইনের ধারা শেষে বজায় থাকেনি, ছন্দ পতন ঘটেছে। শেষেরটুকু নতুন করে লিখলে মনে হয় ভাল কবিতা হবে। সুমনকে খৃন্টাব্দের বিলম্ব শুভেচ্ছা।
ভালো লাগেনি ৫ জানুয়ারী, ২০১৭
আপনার আন্তরিক মতামতের জন্য ভালবাসা রইল। আগামীতে ও এমন ভাবে ভুল গুলো শুধরিয়ে দিবেন আশাকরি... ভাল থাকবেন।
ভালো লাগেনি ৯ জানুয়ারী, ২০১৭
কাজী জাহাঙ্গীর সুমন ভাই, আপনার কবিতা পড়ে মনে হল এখানে ‘অধরা’ কবিতার নায়িকা যাকে উদ্দেশ্য করে কতাগুলো বলছেন। কিন্তু আমাদের বিষয় ছিল অধরা মানে নাগালের বাইরে বা যাকে এখনো ধরা গেল না। পাঠক হিসাবে আমার বিশ্লেষন এরকমই, আর গভীরতাও কিন্তু কম, আরো একটু কাব্যিকতা মিশাতে হবে ভাই। নতুন বছরের শুভেচ্ছা, আর শুভ কামনা।
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৭
আপনার মূল্যবান মতামতের জন্য আপনাকে অশেষ কৃতজ্ঞতা ও ভালবাসা জানবেন। সহমত,তবে আমার দৃষ্টিতে হয়তো আপনার দৃষ্টিভঙ্গি ধরা পড়েনি। তাই এমনটি হয়েছে। ভাল থাকুন সব সময় কাজী ভাই...
ভালো লাগেনি ৪ জানুয়ারী, ২০১৭

২৫ এপ্রিল - ২০১৬ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী