ইস্কাপনের রানি

আমার স্বপ্ন (ডিসেম্বর ২০১৬)

নাস‌রিন নাহার চৌধুরী
  • ১০
  • ১৭
গল্পকার,
তোমার ভালোবাসায় বর্ণহীন আমি
হয়ে উঠি প্রদীপ্ত, রঙিন।
বাঙ্ময় হয়ে উঠে নীরব প্রান্তর।
শূন্য, রিক্ত, অপূর্ণ আমি
হয়ে উঠি পরিপূর্ণ।
তোমার কলমের আঁচড়ে
বিষণ্ণ অতীত এই আমি
হয়ে উঠি উচ্ছল বর্তমান।
তোমার 'রানি' চরিত্রটি-
এতো ভালোও কেউ বাসতে পারে?
ইস্কাপনের রানির কাছে
বার বারই হেরে গেছি।
হেরে গিয়েও হিংসের বদলে
ওকেই ভালোবেসেছি ।
জলভরা চোখে রানির কাছে ফিরে গেছি।
হেলেন, শিরি, লাইলী, আনারকলি
অথবা হালের লাবণ্য
সব ম্লান হয়ে যায় রানির কাছে।
তুমি কি আমায় রানির মতো ভালোবাসবে?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি সুন্দর কবিতা...শুভ কামনা থাকলো...আপনার গল্পের হাতও বেশ....
মোঃ নুরেআলম সিদ্দিকী বাহ! দারুন তো!! অসাধারন কাব্য!!! ভালো লাগলো। শুভকামনা রইলো।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) ছল আর কৌশল এর কাছে মানুষ বার বার পরাজিত । তবুও কোন সুখের টানে কেওউ কারে নাহি ভলে। কি যে মায়া , কি যে ভালবাসা ।
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৭
অনেক অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল।
আহমাদ সা-জিদ (উদাসকবি) chomotkar kabbo... subhessa...
ভালো লাগেনি ১৪ ডিসেম্বর, ২০১৬
অনেক ধন্যবাদ, উদাস কবি। শুভেচ্ছা রইল।
ভালো লাগেনি ২০ ডিসেম্বর, ২০১৬
গোবিন্দ বীন ইস্কাপনের রানির কাছে বার বারই হেরে গেছি। হেরে গিয়েও হিংসের বদলে ওকেই ভালোবেসেছি । জলভরা চোখে রানির কাছে ফিরে গেছি। ভাল লাগল,ভোট রেখে গেলাম।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।
ভালো লাগেনি ১৪ ডিসেম্বর, ২০১৬
পড়ার জন্যে অনেক ধন্যবাদ। তবে ভোটিং বন্ধ আছে। শুভেচ্ছা রইল। একটু সময় পেলেই চলে আসবো আপনার কবিতা পড়তে...শিগগীরই।
ভালো লাগেনি ১৪ ডিসেম্বর, ২০১৬
সামিয়া ইতি আরে বাহ বেশ রোমান্টিক কথা গুলো, মেয়েরা তো এমন প্রেমিকই চায়।।
এই গল্পে প্রেমিকের কাছে কোন আকুতি ছিল না, শ্রদ্ধেয় পাঠক। একজন গল্পকারের কাছে আকুতি ছিল, সেই বিশেষ চরিত্র 'রানি'কে যেভাবে যত্নে নির্মাণ করা হয়েছে তেমনি একটা চরিত্রে নিজেকে দেখতে চাওয়ার অপূর্ণ আকাঙ্ক্ষা থেকে এই চাওয়া। অনেক কৃতজ্ঞতা জানবেন।
শাহ আজিজ কলমের পেশিতে প্রচলিত চরিত্র দুমড়িয়ে এক নতুন রানির জন্ম হোকনা , বেশ হবে কিন্তু।
দারুণ বলেছেন, শ্রদ্ধেয় লেখক। 'রানি' হয়তো তেমনি কেউ হয়ে ইতিহাসে নতুন করে স্থান করে নিবে। কৃতজ্ঞতা রইল।
জয় শর্মা (আকিঞ্চন) আপুর গল্পের প্রেমে পড়েছিলাম, বেশ! তবে ইদানীং কালে কবিতা ক'টি ও বেশ পরিপক্ব। শুভেচ্ছা আপনার জন্য...! "তবে ভোট বন্ধ কেন রাখিলেন বুঝতে পারছি না, তাই..."
প্রশংসায় আপ্লুত হলাম। অনেক কৃতজ্ঞতা ও শুভেচ্ছা রইল।
সেলিনা ইসলাম অপূর্ণতায় অনাবিল আকুলতা...! বেশ লাগল কবিতা শুভকামনা রইল।
অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।
কাজী জাহাঙ্গীর কেউ চায় না জীবনটা তাসের ঘর হউক, কিন্তু ট্রাম্প কার্ড হাতে পেতে সবাই এক পায়ে দাঁড়িয়ে। আলোচ্য রচনাটিতে কবি একজন নিরাসক্ত গল্পকারকে হাইবাারনেশন থেকে ভার্চুয়ালে ফিরাইয়া আনার আকুতি জ্ঞাপন করিয়াছেন বলিয়া প্রতিয়মান হইয়াছে হা হা হা হা....অনেক ভালো লিখেছেন, ভোট বন্ধ রাখায় বঞ্চিত হইলাম, প্রজ্জ্বলিত হউক কবিতার শিখা আমাদের আলোকবর্তিকা হয়ে।
শ্রদ্ধেয় লেখক, আপনার নিকট হইতে সমালোচনা না পাইলে অন্তর পরিপূর্ণ হয় না। তবে প্রশংসা পাইয়া অতিশয় প্রীত বোধ করিতেছি। শুভেচ্ছা জানিবেন।
দারুন লিখেছ কেতকী । এখানে এখন নীরব অন্ধকার , ফজরের আজান শোনা যাবে যে কোন মুহূর্তে । ঠিক সেই সময়ে শেষ লাইন পড়তে পড়তে বুকে মোচড় খাওয়া আরকি । হ্যাঁ , তোমাদের কথোপকথন টুকুও বেশ উপভোগ করলাম ।
এমন প্রশংসা পেলে লেখক মনতো আনন্দে ঝলমলিয়ে উঠবেই। তায় আবার আপনার মতো অসাধারণ গুণী একজন লেখকের কাছ থেকে পাওয়া প্রশংসা। সত্যিই আপনার উপস্থিতিতে আপ্লুত হয়েছি। আপনার নতুন গল্প পড়ার জন্যে মুখিয়ে আছি। অনেক শুভেচ্ছা আর কৃতজ্ঞতা রইল।

২৮ মার্চ - ২০১৬ গল্প/কবিতা: ২২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪