ওপারের চিঠি

আঁধার (অক্টোবর ২০১৭)

ইমরানুল হক বেলাল
  • ১৪
চিঠি এসেছে ওপারের তরে,
চলে যেতে হবে এই পৃথিবী ছেড়ে ;
জীবন ফুরিয়ে এলো,
দিনের আলো শেষে সন্ধ্যা নেমে এলো।
জীবনের আয়ু শেষ
মরণ ব্যাধি রোগ আক্রান্ত করেছে
কেউ বাঁচাতে পারবে না আর;
জীবন প্রদীপ নিভে গেলো
ওপারে চলে যাবো আজ।
ধরনীর বুকে পেয়েছি শুধু জনম ভরেআঁখি জল!
কত কিছু হারানোর স্মৃতি, কত দুঃখ যন্ত্রনা
এ মনে জাগে বারে বারে নিষ্ফল নিষ্ফল!
মনে পড়ে-
হিয়ার মাঝারে কত দুঃখ-সুখের কথা,
না পাওয়ার কত বিরহ ব্যথা!
আঁধারে আঁধারেই শেষ হ'ল বেলা,
আঁধারে আঁধারেই কেটে গেল জীবনের খেলা ;
অস্তগামীর শেষ রশ্মি রেখা,
আর বুঝি হবেনা কারো সঙ্গে দেখা।
বনের পাখিরা ফিরেছে আপন নীড়ে,
দূরে দেখা যায় দ্বীপ জ্বলে,
মানুষেরা হেঁটে চলেছে ভিন্ন ভিন্ন জীবনের পথে।
ঐ পাখিদের গান শুনে পাই সুখেরই ছোঁয়া,
মনে হলো কেটে গেছে রাত
আর আঁধারেরই ছায়া।
সবার তরে রইল নিত্য নতুন গান গাওয়ার,
আমার তরে চিঠি এসেছে ওপারে চলে যাওয়ার।
আকাশের তাঁরা গুলো মিটি মিটি চায়,
মন যেন বলছে বিদায় বিদায়--।
আজরাইল যেন কানে কানে
গুণ গুণিয়ে বলছে--
চল্ দ্রুত চল্-
শেষ হ'ল তোর জীবনে কোলাহল।
করোনা আর মিছে মায়া কান্না সাজ,
চলে যাবো স্নেহের বাঁধন ছেড়ে ওপারে আজ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রংতুলি ভীষন আবেগে আক্রান্ত হলাম, আপনার লেখা পড়ে। ভোট রইল আর আমার পাতায় আমন্ত্রন জানাই।
ধন্যবাদ প্রিয় কবি মূল্যবান মন্তব্য দানের জন্য। আপনার তরে রইল সালাম ও গভীর শ্রদ্ধা।
শায়লা আক্তার দারুণ আবেগময় বিষাদে ভরা লেখা।
শায়লা আক্তার অনেক দুঃখ কষ্টের কবিতা, চোখে জল এসে গেলো পড়ে। সবাইকেই একদিন এই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে এটাই চিরন্তন সত্য। প্রিয় কবির লেখা পড়ে আমি মুগ্ধ। ভোট লাইন বন্ধ তাই দিতে পারলাম না। শুভকামনা।
আপনার গঠনমূলক মন্তব্য আমাকে লেখার অনুপ্রেরণা জাগিয়ে তুলেছে। সালাম ও কৃতজ্ঞতা রইল আপু।
জসীম উদ্দীন মুহম্মদ ভাবনা খুব ভালো কবি।।
ধন্যবাদ প্রিয় কবি।
পন্ডিত মাহী ভালো হচ্ছে
ধন্যবাদ প্রিয় কবি বন্ধু।
গোবিন্দ বীন মন যেন বলছে বিদায় বিদায়--। আজরাইল যেন কানে কানে গুণ গুণিয়ে বলছে-- চল্ দ্রুত চল্- শেষ হ'ল তোর জীবনে কোলাহল। করোনা আর মিছে মায়া কান্না সাজ, চলে যাবো স্নেহের বাঁধন ছেড়ে ওপারে আজ।ভাল লাগল,আমার পাতায় আমন্ত্রণ রইল।
ধন্যবাদ প্রিয় কবি, আমার কবিতাটি মূল্যবান সময় নিয়ে পড়ার জন্য আপনাকে জানাই গভীর শ্রদ্ধা।
ধন্যবাদ প্রিয় কবি, আমার কবিতাটি মূল্যবান সময় নিয়ে পড়ার জন্য আপনাকে জানাই গভীর শ্রদ্ধা।
ধন্যবাদ প্রিয় কবি, আমার কবিতাটি মূল্যবান সময় নিয়ে পড়ার জন্য আপনাকে জানাই গভীর শ্রদ্ধা।
ধন্যবাদ প্রিয় কবি, আমার কবিতাটি মূল্যবান সময় নিয়ে পড়ার জন্য আপনাকে জানাই গভীর শ্রদ্ধা।
ধন্যবাদ প্রিয় কবি, আমার কবিতাটি মূল্যবান সময় নিয়ে পড়ার জন্য আপনাকে জানাই গভীর শ্রদ্ধা।
রাকিব মাহমুদ চিঠিটা সবার ঠিকানাতেই আসবে। শুভেচ্ছা আর ভোট রইলো। আমার পাতায় আমন্ত্রণ।
ভোটিং তো বন্ধ!
আপনার মূল্যবান মন্তব্য আমাকে লেখার অনুপ্রেরণা জুগিয়েছে। ভোট বড় কথা কবি ভাই, মূল্যবান সময় নিয়ে পড়েছেন এতেও অনেক খুশি। আপনার তরেও রইল সালাম ও কৃতজ্ঞতা।
মোঃ মোখলেছুর রহমান কবিতা ভাল লেগেছে , তবে শব্দ ব্যাবহারে আরও সচেতন হওয়া দরকার । যেমন হিয়ার মাঝারে না লিখে হিয়ার মাঝে লিখলে ভাল লাগত । শুভকামনা রইল ।
ধন্যবাদ প্রিয় কবি মূল্যবান মন্তব্য দানের জন্য।
নীল খাম এত হতাশা হলে চলবে না ভাই ...
ধন্যবাদ ভাই, আপনার তরে রইল সালাম ও গভীর শ্রদ্ধা,
Md Kamrul Islam Konok valo laglo belal vai. onek sundor hoyeche. amar patai invite roilo.
ধন্যবাদ প্রিয় ভাই,

২৫ অক্টোবর - ২০১৫ গল্প/কবিতা: ২৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪