বাংলাদেশ

গর্ব (অক্টোবর ২০১১)

সূর্য
  • ৮১
  • 0
তুমি আছ হৃদয় জুড়ে
আমার আনন্দ অভিসারে,
আমার স্বপ্নে, বাস্তবতায়
অজর কথায়, আর মৌণতায়।

তুমি আছ আলো হয়ে
অন্ধকারটা সরিয়ে দিয়ে,
আলোর নাচন হৃদয় জুড়ে
ভালবাসায় জড়িয়ে ধরে।

পাশে আছো পূর্ণিমায়
অন্ধকারময় আমাবশ্যায়,
তুমি আছো আমার জয়ে
সান্তনা হয়ে পরাজয়ে।

শরতের এই সকাল বেলায়
শিশির ভেজা শিউলি তলায়,
সি্নগ্ধ ভোরের ভেজা ছোয়ায়
আলসেমীতে মোড়া কাঁথায়।

আমার রক্তের প্রতি ফোটায়
অসম্ভবের পিছে ছোটায়,
শান্ত মিছিলে, বজ্র শ্লোগানে
প্রকাশ্যে আর সংগোপনে।

তুমি আছো, তুমি ছিলে
দূর পাহাড় আর আকাশ নীলে,
আমার প্রথম, আমার শেষ
আমার প্রাণের, বাংলাদেশ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
jebon nesa hena চমত্কার লিখেছেন ভাই ধন্যবাদ................
সুমননাহার (সুমি ) শরতের এই সকাল বেলায় শিশির ভেজা শিউলি তলায়, সি্নগ্ধ ভোরের ভেজা ছোয়ায় আলসেমীতে মোড়া কাঁথায়। এই লাইন গুলো আমার শিউলির কথা মনে করিয়ে দেয় সুন্দর একটি কবিতা লিখেছ.
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# আমার রক্তের প্রতি ফোটায় অসম্ভবের পিছে ছোটায়, শান্ত মিছিলে, বজ্র শ্লোগানে প্রকাশ্যে আর সংগোপনে... আমার মনের কথাগুলো বলে দিয়েছেন। তবে কেন যেন মনে হল- এটা আপনার সেরাটা নয়... এর চেয়ে ও ভালো কিছু দেবার সামর্থ্য আপনার আছে...
প্রজ্ঞা মৌসুমী "প্রকাশ্যে আর সংগোপনে/ তুমি আছো, তুমি ছিলে" কি সুন্দর করে বললেন। পুরো দেশটাকে ভালো করে দেখাই হলোনা। ভাবতাম প্রকৃতি কি দল বেঁধে দেখা যায়; একা একা দেখতে হয়।এত অল্প দেখেছি তবে সান্ত্বনা, দেশটার যা কাছে পেয়েছি, ভালো করে দেখেছি। আর প্রতিদিনের যে চেনাশুনা-জানা সেখানেই হয়ত সত্যিকারের ভালোলাগা, আপনার কবিতায় সেটাই প্রকাশ পেলো। খুব ভালো লাগল শব্দ, ছন্দ আর ভালোবাসাটুকু।
ডাঃ সুরাইয়া হেলেন বাংলাদেশ আমার তোমার সবার গর্ব।ভালো লেগেছে,ভোট করে গেলাম।আমার কবিতা পড়ার জন্য ধন্যবাদ ।
শেখ একেএম জাকারিয়া আমার প্রথম, আমার শেষ আমার প্রাণের বাংলাদেশ ,আমিও বলি তাই।
রোমেনা আলম তুমি আছো, তুমি ছিলে---আমার প্রাণের, বাংলাদেশ > এক জন বাঙ্গালী হিসাবে আমারও গর্ব বেশ সুন্দর কবিতা, ভালো লাগলো।
আনিসুর রহমান মানিক অনেক ভালো লাগলো /
সিদ্দিক আমার রক্তের প্রতি ফোটায় অসম্ভবের পিছে ছোটায়, বেশ বেশ আপনাকেই খুজঁছে বাংলাদেশ...................
সূর্য প্রতিটি মন্তব্য খুটিয়ে খুটিয়ে পড়ি আর ভাবি আমি কী এমন ভালবাসা পাবার যোগ্য হয়েছি? চোখ জোড়া ছলছল হয়ে ওঠে। সব পাঠকের জন্য কৃতজ্ঞচিত্তে আবদ্ধ রইলাম। সবাই ভাল থাকবেন, সুস্থ্য থাকবেন।

১৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী