সময়ের স্রোত

উপলব্ধি (এপ্রিল ২০১৬)

অয়ন সাধু
প্যারিস থেকে ব্রাসেলস হয়ে বিসর্জনের বাজনা,
সভ্যতারই বোরখা ঢাকা, স্বার্থচিন্তা ভাবনা।

জেতার মানে কুটিল মনে হারিয়ে দেওয়ার বায়না,
একসাথে জয় হয় মধুময়, দুষ্ট যে, সে, চায়না।

আর কত দিন শেষের সেদিনে, সুদিন যেথায় হয়না!
হিংস্র স্বাপদ মুক্ত যেথায় মানব-অহং রয়না।

এমনি করেই নামবে আঁধার, বাজবে বিস্বাদ বাজনা,
লোভের পরে আসবে যে পাপ, পাপের আছে খাজনা।

বিসর্জনের বিস্বাদ কাটিয়ে আবার আলো জ্বলবে,
মানুষই শ্রেষ্ঠ, মানুষই তা জানে, ইতিহাসই সব বলবে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রেজওয়ানা আলী তনিমা বেশ লাগলো। শুভেচ্ছা ও ভোট থাকলো।
মোহাঃ ফখরুল আলম ভাল হয়েছে। ভোট পাবেন। আমার কবিতা পড়ার আমন্ত্রণ জানালাম।
নাস‌রিন নাহার চৌধুরী সময়ের কবিতায় ভোট রইল।
মিলন বনিক বাহ! চমত্কার...ছন্দে ছন্দে খুব ভালো লাগলো...
ফেরদৌস আলম আপনি কিন্তু সাধুদের মতই অনেক উঁচু দরের দার্শনিক কথা বলে ফেললেন কবিতায় । চরম ভালো লাগলো !
ইমরানুল হক বেলাল বিসর্জনের বিস্বাদ কাটিয়ে আবার আলো জ্বলবে, মানুষই শ্রেষ্ঠ, মানুষই তা জানে, ইতিহাসই সব বলবে। অসাধারণ একটি কবিতা। শেষের দুটি লাইন দিয়ে অসাধারণ ফিনিশিং হয়েছে। কথা ছন্দ দারুণ মিল রয়েছে। শুভকামনা রইল। ভোট রেখে গেলাম। আমার পাতায় আমন্ত্রণ।
রুহুল আমীন রাজু দারুন সনদের কবিতা....বেশ ভালো লাগলো.শুভেচ্ছা.
Fahmida Bari Bipu সুন্দর ভাবময় কবিতা। ভালো লাগলো বেশ। চায়না(চায় না), রয়না(রয় না), হয়না(হয় না)।
গোবিন্দ বীন আর কত দিন শেষের সেদিনে, সুদিন যেথায় হয়না! হিংস্র স্বাপদ মুক্ত যেথায় মানব-অহং রয়না। ভাল লাগল,ভোট রেখে গেলাম।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।

১৬ জুলাই - ২০১৫ গল্প/কবিতা: ১৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী