নারী

কোমলতা (জুলাই ২০১৫)

আবুযর গিফারী
  • ১৭
  • ১৪
স্বর্গলোকে মর্মতলে
কিসের বিরহ জেগেছে হে
কেন বিষন্ন তুমি
জানি সে আমি জানি!

তুমি নওকো একা
দীর্ঘ চলার পথে
হৃদয় রাঙ্গানো চমকিত পলক
পুলকিত করবে তোমায়
চলবে তোমার সাথে।

সুন্দরের মাঝে
সুন্দরের হবে মাখামাখি
উঠ, দাঁড়াও, দ্যাখো
খুল তোমার আঁখি।

তুমিই প্রথম মহানতম
পাল উড়িয়ে চালাও জীবন তরী
অপূর্ণতার মাঝে পূর্ণতা পাবে
কোমলতায় ভরাবে তোমায় নারী।

( প্রথম মানব আদম আ.- কে সৃষ্টির পর প্রথম মানবী সৃষ্টির প্রক্ষাপট অবলম্বনে)
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জাকিয়া সুলতানা অসাধারণ একটি কবিতা। ভোট না দেয়া অন্যায়।
তৌহিদুর রহমান কি বলবো...? পেক্ষাপট অনেক সুন্দর...ভোট দিয়ে গেলাম...পাতায় আমন্ত্রন রইলো...আমার গল্প বা কবিতা ভালো লাগলে ভোট করুন...প্লিজ...
ধন্যবাদ কবি। আপনার পাতায় আসবো, অবশ্যই।
তাপস এস তপু অসম্ভব ভালো হয়েছে। লেখায় আমন্ত্রন রইল কবি। ভোট রেখে গেলাম।
সোহেল আহমেদ পরান সুন্দরের মাঝে সুন্দরের হবে মাখামাখি উঠ, দাঁড়াও, দ্যাখো খুল তোমার আঁখি।--বেশ >> সুন্দর
সোহানুজ্জামান মেহরান ভালো লিখেছেন। শুভ কামনা ও ভালো লাগা রেখে গেলাম।
Fahmida Bari Bipu বাঃ ভারী সুন্দর লিখেছেন। কোমলতার রূপক হিসেবে নারীকে উপস্থাপন ও কাব্যে পরিবেশন দারূণ লাগলো। আপনার পথচলা সুন্দর হোক।
আসলে গল্পকবিতায় এসে কবিতায় হাতে খড়ি। আমি মূলত গল্পে সাচ্ছন্দ বোধ করি। সময়ের অভাবে গল্পে আসা হয়ে উঠছেনা। আশা করি এবার ঈদের ছুটিতে গল্প নিয়ে হাজির হবো। দোয়া প্রার্থী।
ধীমান বসাক আহাহা দারুণ কল্পনাশক্তি আপনার !
এটা কল্পনার ঔরসে জন্ম নেয়া কোন বক্তব্য নয়।

২২ মে - ২০১৫ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী