আন্ধারের লতাপাতা

আঁধার (অক্টোবর ২০১৭)

শাহ আজিজ
  • ২১৮
আন্ধার রাইতে কি হাতাও মরদ
গা- গতর কালাইয়া গ্যাছে বর্ষা ভেজা
ভাদ্দরের শালিকের পয়ার ওডা শরীলে
বাইন মাছ কয়ডা পড়ছে জালে ?
বাইনের ছালুন শরীলে কারেন্টের লাহান ঘোরে
তিরিশ বছরের দাপাদাপিতে ওলান ঝুইলা গোরস্তান
যাও মরদ আন্ধারে বানিশান্তায় বেশ্যাগো লগে
ফুর্তি কইরা শরীলে আমেজ আনো আমেজ

সারাদিনের মাটি কাটা খাটুনি জাগায়না যৌবন
তিরিশ বছর আগের চান্নি রাইতের লাহান
আমার জীবন অমাবশ্যার কালা আন্ধার
আন্ধার কাটেনা মান্দার কাটায় বিষায় গতর
আলো আর জাগবেনা বাতিল মাতারীর চামড়ায়
মরদ , আমারে শোয়াইয়া দাও আন্ধার কবরে ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নিজাম গাজী দারুন লেখনী। ভোট রেখে গেলাম। আমার পাতায় আমন্ত্রণ।
মনজুরুল ইসলাম Though it is very difficult to write any poem in local language. But you have this difficult task without any difficulty.The theme of this poem is significant. congratulations for your brilliant one. Expecting you at my page. good luck.
মোঃ মোখলেছুর রহমান আপনার কবিতা পড়ে কবি দেবব্রতের কবিতার কথা মনে পড়ে গেল ,শুভেচ্ছা ও শুভ কামনা নিরন্তর ।
পন্ডিত মাহী দু একটা জায়গার চলিত শব্দের ব্যবহার ছাড়া পুরো কবিতা খুব খুব ভালো লেগেছে।
মোঃ নুরেআলম সিদ্দিকী বয়সের ভীড়ে পিছনের কথা ভাবতে গেলে কত যে স্মৃতি মনে পড়ে যায়, আর অভিমান সৃষ্টি হয়। আপনার এ লেখা পড়ে খুব চমৎকার লেগেছে দাদা। যা হোক, অনেক শুভকামনা সহ ভোট রইল....
কাজী জাহাঙ্গীর অনেক কথা যাও হে বলে, কোন কথা না বলি... অনেকের কাছে হয়তো তাই, কিন্তু সে মর্মকথা আমাকে নাড়ায়। হাহাকার টা তোলপাড় করে মোচড় দেয় ভেতরে। বয়সটা কখনো হাউ মাউ করে উঠে। জীবনা কি এমনই তবে...। অনেক শুভকামনা। আমাগোরে একটু ভরসা দিয়েন গো দাদা...
রাকিব মাহমুদ যেন এক ছোটগল্প বড় কোনো কাহিনি শোনাচ্ছে। শুভেচ্ছা। ভোট রেখে গেলাম। পাতায় আমন্ত্রণ রইলো।
ভালো লাগেনি ৩০ সেপ্টেম্বর, ২০১৭

০৮ মে - ২০১৫ গল্প/কবিতা: ৮১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪