প্রাপ্তির খেরোখাতা

প্রায়শ্চিত্ত (জুন ২০১৬)

শাহ আজিজ
  • ২১
  • ৩৮
শেষমেশ হিজড়ার হাতে তুলে দিলি প্রেম
ভালোবাসা চুমু সঙ্গম ছোঁয়াছুঁয়ির নিরাপত্তা ।
অসুস্থ কন্যা চিৎকার করে বলছে ‘এ আমার বাবা’
হিজড়া পুলিশ যৌথদল বাজিয়ে মাদল বলছে
বেশ্যাদের ওরকম বাবা অনেক থাকে, চুপ মাগী।
চুপচাপ কাজীর সামনে করবি কবুল , ওতেই হবে!
৪৫ বছরে স্বাধীনতার অর্জন কন্যা ও পিতার বন্ধন
জোর জবরদস্তির কবলে নিরুপায় অসহায় জনগন
৮৫ ছুই ছুই মুক্তিসেনা আমজাদ নিস্পলক তাকিয়ে দিগন্তে
এ অর্জনের তরেই কি করেছিলে বাংলা হানাদার ছাড়া
দাদাজান??
জিজ্ঞাসে কিশোর পৌত্র , নিশ্চুপ আমজাদ হোসেন
কেউ যেন কেটে নিয়ে গেছে তার জিহবা ও মনন ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন ৪৫ বছরে স্বাধীনতার অর্জন কন্যা ও পিতার বন্ধন জোর জবরদস্তির কবলে নিরুপায় অসহায় জনগন ৮৫ ছুই ছুই মুক্তিসেনা আমজাদ নিস্পলক তাকিয়ে দিগন্তে এ অর্জনের তরেই কি করেছিলে বাংলা হানাদার ছাড়া দাদাজান?? ভাল লাগল,আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।
গোবিন্দ বীন ৪৫ বছরে স্বাধীনতার অর্জন কন্যা ও পিতার বন্ধন জোর জবরদস্তির কবলে নিরুপায় অসহায় জনগন ৮৫ ছুই ছুই মুক্তিসেনা আমজাদ নিস্পলক তাকিয়ে দিগন্তে এ অর্জনের তরেই কি করেছিলে বাংলা হানাদার ছাড়া দাদাজান?? ভাল লাগল,আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।
তোমার লেখা মনে হয় পড়েছি ।
শাহ আজিজ ধন্যবাদ ,পার্বতী সাহা
সেলিনা ইসলাম দাদাজান শোকে কথা হারিয়ে ফেলেছেন যা খুবই স্বাভাবিক। খুব ভালো কবিতা । শুভকামনা নিরন্তর।
sagor ahmed anek valo abong akti mansommoto kobita......thank's.
প্রীত হলাম। ধন্যবাদ।
শরীফ উল্লাহ কাকা আপনার হাতটা আমাকে দিয়ে দিন বড্ড অভাবে আছি। আপনার হাতে কবিতা গল্প অসাধারণ। আপনার হাতটুকু আমার হলে আমিও আপনার মত গল্প কবিতা লেখতে পারতাম।
এই বুড়ো হাত দিয়ে কি করবে বাবা? হা হা হা , চর্চা আর বড় কবিদের কবিতা পড়া একান্ত জরুরি ।
নিয়াজ উদ্দিন সুমন বাহ ! শুভেচ্ছা রইল কবির প্রতি....
অর্বাচীন কল্পকার এতো কম কয়েকটা লাইনে এত সুন্দর কবিতা লেখার জন্যে কবিকে বাহবা দিতেই হয় !!!

০৮ মে - ২০১৫ গল্প/কবিতা: ৮১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী