বিষাক্ত গোধূলি

উপলব্ধি (এপ্রিল ২০১৬)

Helal Al-din
  • ১৬
  • ১৮
তুমি ডেকেছো, নিঃশেষ হওয়া রক্তিম আভায়
খোশগল্পে মেতে উঠবে বলে
সে ও আসবে এই গোপন অভিসারের আহবানে।
তার পটলছেড়া চোখে কাজল লাগিয়ে
নদীর আকা বাঁকা চলনের মত কোমর দোলিয়ে
কপালে টিপ, পায়ে নুপুর, নীল শাড়ী আর চাঁপা হাসি বদনে।
তবে নীল শাড়ী যদি হয় জীবনের নীল বেদনা
পূর্ণবৃত্ত চাঁদের ঐ কালো অংশের মত
যদি হয় কপালের টিপ প্রেমিকার!
বিষাক্ত গোধূলিতে তার নুপুর নামক
খঞ্জনির শব্দ শ্রবনে
রাতে ঘুম হবে কি তোমার ?
ভালবাসা যদি হয় অবিশ্বাসের খেলা
তবে ভালবাসবে কি ঐ রুপের মায়া
সুন্দর মোড়কে থাকা প্রাণঘাতী পণ্য ?
যদি তাই হয়, তুমি ভুল পথগামী
জৌলুস ভরা জীবনে আনন্দের জোয়ার
তবে হবেই তো বিপন্ন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাঃ ফখরুল আলম অনেক ভাল হয়েছে। ভোট পাওয়ার যোগ্য।
ধন্যবাদ কবিতাটি পড়ে গঠনমূলক মন্তব্য করার জন্য।
শামীম খান বেশ গুছিয়ে লেখা কবিতাটি । উপমার ব্যবহার আলাদা ভাবে নজর কেড়েছে । ভাল লেগেছে কবির কাব্য ভাবনা , কলম সঞ্চালনা । শুভ কামনা রইল , ভোটও ...............
আমার এই কবিতাটি আপনার মত একজন গল্পকারের ভাল লেগেছে জেনে, লিখার প্রেরণা শতগুণ বেড়ে গেল। ধন্যবাদ কবিতাটি পড়ে মতামত প্রকাশ করার জন্য। সুস্থ থাকবেন।
রেজওয়ানা আলী তনিমা ব্যতিক্রমী উপমার ব্যবহার।অনেক শুভকামনা রইলো। চালিয়ে যান।
ধন্যবাদ আপি। কবিতাটি ভাল লেগেছে জেনে অনুপ্রাণিত হলাম।
পার্বতী সাহা darun laglo ...thank's.
আপনাকে অশেষ ধন্যবাদ। ভাল থাকবেন।
ফেরদৌস আলম উপমাগুলো দারুণ ছিল ! শুভ কামনা রইলো !
ধন্যবাদ কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য। ভাল থাবেন।
ইমরানুল হক বেলাল ভালবাসা যদি হয় অবিশ্বাসের খেলা তবে ভালবাসবে কি ঐ রূপের মায়া সুন্দর মোড়কে থাকা প্রাণঘাতী পণ্য? জৌলুস ভরা জীবনে আনন্দের জোয়ার তবে হবেই তো বিপন্ন। ডাইলগ গুলি কবিতার সাথে সুন্দরভাবে ফুটে উঠেছে। শেষের দিকটা অসাধারণ ফিনিশিং। আমার হৃদয় ছুঁয়ে গেছে। ধন্যবাদ বন্ধু, আপনার সাহিত্যকর্মউজ্জীবিত হোক।
অনেক আগে থেকেই লিখা শুরু করেছিলাম। একটি কাগজে কয়েকটি লিখা প্রকাশও হয়েছে। কিন্তু মাঝে অনুপ্রেরণা হারিয়ে লেখালেখি প্রায় বাদ দিয়ে ছিলাম। গল্পকবিতায় ডটকমের এটি আপলোড করে যে পরিমাণ অনুপ্রেরণা পেয়েছি তাতে আর যাইহোক নিজের সাথে নিজের শব্দ নিয়ে খেলাটা চালিয়ে যেতে পারবো। ধন্যবাদ ইমরানু হক বেলাল ভাই। ধন্যবাদ গল্পকবিতা ডটকম এবং তার লেখক পাঠক ও পরিচালকবৃন্দকে।
মনিরুজ্জামান শুভ্র বাহ চমৎকার কবিতা । খুব ভাল লাগলো।
অনেক ধন্যবাদ আপনাকে কষ্ট করে পড়ার জন্য। আর আমার ভালও লাগছে আমার কবিতা পড়ে কারো ভালো লেগেছে শুনে। আমি আপনার সুস্বাস্থ্য কামনা করছি।
জয় শর্মা (আকিঞ্চন) দারুণ শব্দচয়ন...
ধন্যবাদ। শুভেচ্ছা রইল।
এস এম খায়রুল বাসার জৌলুস ভরা জীবনে আনন্দের জোয়ার তবে হবেই তো বিপন্ন।-----------অসাধারণ।
স্নিগ্ধ সমাপ্তি সুন্দর লিখা :)

০৫ মে - ২০১৫ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী