তোর আপেক্ষায়-দুই

অস্থিরতা (জানুয়ারী ২০১৬)

দিপেশ সরকার
  • ১৭
একদিন তুই-ই ভালোবাসার প্রস্তাব নিয়ে এসে ছিলি
তার পর পথচলা।
একদিন আমার চাওয়া পাওয়ার সাথে নিজেকে সাজিয়ে নিয়ে ছিলি আমাই সুখি করতে
তার পর অনেক অনেক প্রতিশ্রুতি।
আজ সব মনগড়া মনে হয়।
অনেক স্বপ্ন কে আমার চোখের কালো মনিতে বসিয়ে ছিলি
পার্কের নীল,সাদা চেয়ার,
সিনেমা হলের ব্যালকানি,
ষ্টেশনের ওয়েটিংরুম
অনেক অনেক স্বপ্ন বুনে ছিল তোকে ঘিরে।
আমাদের ছোট্ট সংসার।
একটা ছেলে নয়তো একটা মেয়ে।তুই চায়তিস আমাদের ছেলে হবে আমি চায়তাম মেয়ে,
এই নিয়েই মান অভিমান।
আজ স্বপ্নের ফ্রেম গুলো আমার কাছেই আছে, মনমরা!
নির্জন একলা ঘড়ে সে ফ্রেমে তোকে আর খুজে পায় না।
আমার মন খারাপে তোর চোখে জল এসে যেত।
আজ মন ভেঙেয় চলে গেলি।
একদিন আমার এক ফোঁটা চোখের জলে তোর চোখ ভেসে যেতে কান্নায়।
আজ হাজার কান্নাও তোর হাত আসেনা আমার চোখের জল মোছাতে।
একদিন দেখা না হলে,
কথা না হলে অভিমানের হাজার প্রশ্ন ছুরে আমাকে ক্যাবলা করে দিতিস।
আজ আনেক গুলো রাত ঘুম নেই,
আজ আনেক গুলো দিন তোকে দেখিনা,
আজ অনেক গুল দিন আমি সেই স্মৃতি জরানো রাস্তায় একলাই হেটে ফিরে আসি।
সেই নীল, সাদা চেয়ারে একলা বসে থাকি।
শুধু তোর অপেক্ষায়....
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম চমৎকার কবিতা। শুভকামনা রইল।
ভালো লাগেনি ৩০ জানুয়ারী, ২০১৬
এশরার লতিফ সুন্দর..
ভালো লাগেনি ২৯ জানুয়ারী, ২০১৬
ধন্যবাদ
ভালো লাগেনি ৩০ জানুয়ারী, ২০১৬
গাজী সালাহ উদ্দিন ভালো লাগলো ,আমার পাতায় আমন্ত্রন রইলো
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৬
অনেক ধন্যবাদ আপনাকে।
ভালো লাগেনি ২৫ জানুয়ারী, ২০১৬
জুনায়েদ বি রাহমান অনেক অনেক ভালো লাগলো। শুভেচ্ছা ও শুভ কামনা।
ভালো লাগেনি ১২ জানুয়ারী, ২০১৬
আপনাকে অনেক অনেক ধন্যবাদ,আপনাদের ভালোলাগায় আমার কবিতার স্বার্থকতা।ইংরেজি নতুন বৎসরের শুভেচ্ছে নেবেন।
ভালো লাগেনি ১২ জানুয়ারী, ২০১৬
শ্রেয়া চৌধুরী অনেক ভালো লাগলো ....ধন্যবাদ .
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৬
অপনাদের ভালোলাগায় আমার কবিতার অনুপ্রেরণা, ধন্যবাদ। ইংরেজি নতুন বৎসর ২০১৬-এর শুভেচ্ছা
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৬
ইমরানুল হক বেলাল অসাধারণ কবিতা হয়েছে। ভাষাগুলো কিছুটা জটিল,কিছুটা সহজ। লেখনিটা ভালো হয়েছে । তবে এ লেখাটি কবিতা সাথে মানায়নি। এটা যদি প্রেম-কাব্য হতো লেখাটি হিট হয়ে যেতো। আপনার উজ্জ্বল ভবিষ্যত্ কামনা করি। আপনার তরফ থেকে আপনি 3-নাম্বার ভোট পেয়েছেন। ভালো থাকবেন।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৬
অস্থিরতা প্রেমেরি এক প্রকাস। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ,পাশে থাকবেন।ইংরেজি নতুন বৎসর ২০১৬-এর শুভেচ্ছা।
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৬
এম,এস,ইসলাম(শিমুল) প্রেমময় বিষাদ লয় বেশ ভালো লাগলো। ভোট ও শুভকামনা রইল কবি। আমার ক্ষুদ্র পাতায় আমন্ত্রণ রইল কবি।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৬
অনেক ধন্যবাদ কবি, ইংরেজি নতুন বৎসরের শুভেচ্ছা।
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৬
দিপেশ সরকার প্রিয় কবি মিলন বাবু, আপনার কাছে ক্ষমা প্রার্থনা করছি আপনার মূল্যবান মতামতটি আমি ভূলপূর্বক মুছে ফেলেছি। আপনাকে অনেক ধন্যবাদ, অপনাদের ভালোলাগা ভালোবাসায় আমার কবিতার সফলাতা।পাশে থাকবেন নতুন বৎসরের শুভেচ্ছা।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৬
তানজিলা ইয়াসমিন হয়তো সে ফিরবে না ...তবু বেঁচে আছি তার ফেলে যাওয়া ভালবাসা বুকে আঁকড়ে ...... সুন্দর উপস্থাপন ...।। শুভেচ্ছা রইলো ...।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৬
তোমার আমার শূন্যতা বিদঘুটে এক রাত। তোমার পাড়াই পূর্ণিমা আর আমার মরা চাঁদ। তুমিও জাগো, জেগে আমি একলা বসে থাকি। আমার মন উদাস, অচেনা যন্তনায় অস্রুভেজা রাত। তোমার চুলে বিলি কাটে তখন তোমার নতুন প্রেমিকের হাত। সুখে আছি, সুখি আছো। সুখে থেক, আমি দূর থেকে দেখবো।........ অনেক ধন্যবাদ ও ইংরেজি নতুন বৎসরের শুভেচ্ছা।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৬
আল মামুন সুন্দর কবিতা... সে ফিরে আসুক, এবং আপনার অপেক্ষার অবসান হোক। শুভ কামনা....
ভালো লাগেনি ৭ জানুয়ারী, ২০১৬
সে আর কোনো দিন আসবেনা ফিরে, আমি দিন গুনি তার চলে যাওয়ার ব্যার্থতা ঘিরে। আমি যানি এ অপেক্ষার হবেনা শেষ। এই যন্তনার সুখ টুকু নিয়েই তো আছি বেশ। অনেক ধন্যবাদ ও ইংবেজি নতুন বৎসরের শুভেচ্ছা।
ভালো লাগেনি ৭ জানুয়ারী, ২০১৬

২৬ এপ্রিল - ২০১৫ গল্প/কবিতা: ১৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী