আমার আলসেমি ভালোবাসা

রহস্যময়ী নারী (জুলাই ২০১৬)

গাজী সালাহ উদ্দিন
  • ১০
  • ১৫০
আমার আলসেমিতে কাটে বেলা
আর তোমার কাটে শূন্যতায়
অলস দুপুরে রোদে পুড়ি যখন
ভুল করে ভাবো কি আমায় তখন ?



আলসে আমি সারাটা জীবন ই ছিলাম
তোমার কথায় আমি মাকাল ফল
হয়তো তাই ভুলেই ভালোবেসে ছিলাম
আলস্য আমার চোখে আনে শুধুই জল ।



ভালোবাসায় আমার আলসেমি ছিলো না
তোমার মায়াবী চোখে সুখ খুজেছিলাম
আলসে বলেই ভালোবাসা সইলো না
অকালেই আমি সেই তোমায় হারালাম ।



তোমার সাথে সময় কাটানো সেই ক্ষণ
আলসে বলেই হাত ধরে থাকতাম বসে
আমি অলস নই তোমাতে অলস মন
তুমি নেই আজ তাই সেই দোষে ।



আমার আলসেমি ভালোবাসা বিলাসিতা নয়
তোমার চোখে আলস্য ,আমার অশ্রু হয় । ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জসীম উদ্দীন মুহম্মদ ভাল লাগা জানাই কবি।।
নিয়াজ উদ্দিন সুমন সুন্দর হয়েছে কবি.... শুভ কামনা
সেলিনা ইসলাম বেশ ভালো চেষ্টা...আরও ভালো কবিতা পড়ার প্রত্যশায় শুভকামনা রইল।
মাসুদুর রহমান আমার আলসেমিতে কাটে বেলা আর তোমার কাটে শূন্যতায়
ইমরানুল হক বেলাল ababei likte takhun, lekhar darabahikota sapoller pothe agiye asbe.
নাস‌রিন নাহার চৌধুরী অলসতা যেনো ভালোবাসার অভিশাপ। মন খারাপ করা কবিতায় ভোট রইল।
কাজী জাহাঙ্গীর প্রথম দু'লাইনের তাল-লয় ঠিক থাকেনি ৩য় ৪র্থ লাইনে। অন্তমিল প্রথম প্যারায় দু'লাইনে দু'লাইনে, পরের প্যারা গুলোতে বজায় থাকেনি। মাত্রার উঠানামা থাকলেও ছন্দ কবিতায় তাল-লয় বিবেচনার বিষয়, গাজী ভাই এটা শুভাখাংখীর পর্যালোচনা, আশা করি ভুল বুঝবেন না, ছন্দ নিয়ে কাজ করতে গিয়ে আমিও কষ্ট পাচ্ছি। ভাল থাকবেন, সময় হলে আমার পাতায় আসবেন এবং উপদেশ দিবেন। শুভ কামনা,ভোট।
সময় নিয়ে কবিতা পড়ে ভুল ধরিয়ে দেবার জন্য ধন্যবাদ , আপনার উপদেশ মনে থাকবে জাহাঙ্গীর ভাই ।মূল্যবান মন্তব্যর জন্য শুভেচ্ছা ।আমন্ত্রন গ্রহন করলাম ।ভালো থাকবেন ।আর সবসময় এইভাবেই পাশে থাকবেন ।
গোবিন্দ বীন ভালোবাসায় আমার আলসেমি ছিলো না তোমার মায়াবী চোখে সুখ খুজেছিলাম আলসে বলেই ভালোবাসা সইলো না অকালেই আমি সেই তোমায় হারালাম ।ভাল লাগল,আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।

১৬ মার্চ - ২০১৫ গল্প/কবিতা: ২৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী