তোমাকে হারানোর ভয়

ভয় (এপ্রিল ২০১৫)

জুবাইউর রহমান রাজু
মনে পড়ে, তুমি কত খুশি হতে, যখন আমি কিছু বনফুল তোমাকে দিতাম। মাঝে মাঝে তুমি আবদার করতে, গাছের একদম উপরে যে লতাটা উঠে গেছে, আর তাতে যে ফুল ফুটেছে, সেটা পেড়ে দিতে পারলে তবেই তুমি আমার সাথে কথা বলবে, অভিমান ভেঙে। আমি তাই-ই করতাম। কারণ আমি সব সময় তোমাকে খুশি দেখতে চেয়েছি।
মনে আছে? একবার বলেছিলে বিলের ঠিক মাঝে যে পদ্মটা ফুটে আছে ওটা তোমার চাই। আমি বললাম, ‘দেখো পানি তো অনেক, তাছাড়া বিলে কোন নৌকা নেয়’। তারপরও তোমার চাই-ই চাই, জেদ ধরে বসে রইলে বিলের কিনারে। মনে আছে, আমি সাঁতরে তোমার জন্য সেই পদ্ম এনে দিয়েছিলাম। তুমি যখন সেটা পেয়ে হাঁসি দিলে, বিশ্বাস করো আমার সব কষ্ট তখন উবে গেছিলো।
তোমার মনে আছে কি না জানি না, একবার তোমার কাছে একটি চুম্বন চেয়েছিলাম। তুমি শর্ত দিলে যে নদীর ওপার থেকে যদি তোমার জন্য অনেক কাঁশফুল এনে দিতে পারি তবে তুমি দেবে। আমি সাঁতরিয়ে পার হয়ে তোমার জন্য অনেক কাশঁফুল নিয়ে ফেরার সময় সব কাশঁফুল জলে গেলো ভিজে। মনে আছে? আমি আবার মাঝ পথ থেকে ফিরে গেলাম পাড়ে, গিয়ে আবার কাশঁফুল তুলে একটা কলা গাছের উপরে রেখে ভাসিয়ে তোমার জন্য এনে দিলাম ।
যেদিন আমি শহরে আসছিলাম ডাক্তারি পড়ার জন্য, তুমি কাদঁছিলে অঝর ধারায়। আমি বললাম। ‘কাঁদছো কেনো ? আমি তো আসবো মাসে মাসে’। তুমি কাঁদছিলে আর বলছিলে, ‘আমি জানি তুমি আর আসবে না, আমাকে ভুলে যাবে। তুমি কাঁদো স্বরে বললে, ‘আমিও যাবো তোমার সাথে’। আমি তখন বললাম, ‘তাহলে তুমি ভালো করে পড়া-লেখা কোরে ভালো রেজাল্ট করো ! আমি তোমাকে শহরের কলেজে ভর্তি করে দেবো। তুমি এ কথা শুনে অনেক খুশি হলে ।
তুমি শহরে এসে শহুরে হয়ে গেলে । আমি ভুলিনি, কিন্তু তুমি ভুলে যেতে থাকলে আমাকে। একদিন এক ছেলেকে দেখিয়ে বললে, ‘ও আমাকে এই ক’দিনে কত Gift দিয়েছে জানো ? তুমি আমাকে কি দিয়েছো ? আমি বললাম, ‘ভালোবাসা’। তুমি বললে, ‘ভালোবাসা My foot’ । আমি আসলে ভালোবাসা কি তা জানতাম না’ ।
সেই যে চলে গেলে, আর দেখিনি তোমায় ! জানো,এই কামরার ভিতর আমি অপেক্ষা করি, কবে তুমি আমায় দেখতে আসবে। আমি তোমার নাম ধরে ডাকি বলে সবাই আমাকে পাগল বলে। ডাক্তার হতে এসে আমিই আজ ডাক্তারের কাছে চিকিৎসাধীন ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাসরিন চৌধুরী ছোট একটি গল্প কিন্তু ভাবনার গভীরতা অনেক। এমন হয় বা হয়ে যায় তবে জীবন থেমে থাকেনা, জীবন চলে জীবনের নিয়মে
এস আহমেদ লিটন এক কথায় চমৎকার! শুভকামনা শতত!
আখতারুজ্জামান সোহাগ খুবই মর্মান্তিক ব্যাপার। মন থেকে যে ভালোবাসল সে পেল না কিছুই, ডাক্তার হতে এসে নিজেই এখন রোগী অন্য কোন ডাক্তারের। ছোট পরিসরে লেখা গল্প ভালো লেগেছে। শুভকামনা লেখকের জন্য।
ধন্যবাদ, অনেক অনেক ধন্যবাদ ।
ফারুক নুর শিরণাম- ''তোমাকে হারানোর ভয় " ব্যাপারটা ভাবতেই যেন কেমন লাগে !

০৫ মার্চ - ২০১৫ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪