খুলে দাও দিগন্ত তুমার

দিগন্ত (মার্চ ২০১৫)

আহমাদ মাগফুর
  • ১১
  • ৪৪
অবশেষে তুমি নিরব হলে
নিভে যায় দিগন্তের বাতি
দিক ভুলে পিছু হাটতে হাটতে
বেড়ে য়ায় আঁধারের বেলা,
পান্থপথের ফুটপাত মনে রাখে তুমার
মোমের মত নরম আঙুলের ছোঁয়া।

ভুলে যাই তখন, দিগন্ত আমারও আছে
রৌদ্র নেই যদিও, নেই বসন্তের হলদে রেখা,
উত্তর দক্ষিণ সব কিছু ভুলে
আমি তবে সে দিগন্তেই ঝুঁকি
বিকেলের শেষে যে দিগন্তে জ্বলে
টুকটুকে লাল স্বপ্নের অনুশিখা।

তাই সাধারণ চাওয়াটাই আজ
হলো প্রতিবাদ
রাগে নয় অনুরাগে,
শুধু একবার খুলে দাও দিগন্ত তুমার
সিঁথিতে সিঁদুর কি বা
কবুল বলার আগে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সৃজন শারফিনুল হুম খুব সুন্দর,ভাল লেগেছে আপনার প্রথম কবিতা, তাই, শুভ কামনা আর ভোট রইলো।
শেখ শরফুদ্দীন মীম ভালো লাগলো। শুভকামনা রইল। সময় করে আমার কবিতাটি পড়বেন।
মোহাম্মদ সানাউল্লাহ্ প্রথম কবিতা, চমৎকার ! বেশ ভাল লাগল । ভোট রেখে গেলাম ।
পাঠ মন্তব্য এবং ভোট প্রদানের জন্য আন্তরিক অভিনন্দন
শফিক রহমান সুন্দর ! আবেগময় ! ভাল লাগল ।
পাঠ এবং মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ
প্রিন্স ঠাকুর ভাল। শুভকামনা নিরন্তর। আমার কবিতাটি (দিগন্তের মাঝে বিন্দু) পড়ার আমন্ত্রন রইল।
শুভকামনা প্রিন্স ঠাকুর আপনার জন্যও।
রবিউল ই রুবেন বেশ ভালো। শুভকামনা রইল।আমার পাতায় 'তাঁরার মালা গাঁথি' কবিতাটি পড়ার আমন্ত্রণ রইল।
আপনার জন্য অনেক শুভকামনা
রুহুল আমীন রাজু ভালো লাগলো ...(আমার পাতায় 'কালো চাদ' গল্পটি পড়ার আমন্ত্রণ রইলো )
অভিব্যক্তি প্রকাশ করার জন্য ধন্যবাদ। সময়-সুযোগ করে অবশ্যই আপনার পাতা দিয়ে দেখবো।
গোবিন্দ বীন তাই সাধারণ চাওয়াটাই আজ হলো প্রতিবাদ রাগে নয় অনুরাগে, শুধু একবার খুলে দাও দিগন্ত তুমার সিঁথিতে সিঁদুর কি বা কবুল বলার আগে।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
ধন্যবাদ ভাই । আপনার পাতায় সময় করে নিমন্ত্রিত হব।
এমএআর শায়েল ভাল লাগল। সম্পুর্ণটা পড়লাম। একটু সহজ ভাষায় তুলে ধরা হয়েছে কথাগুলো। আপনাকে আমার লেখা গল্প (আমাকে ভালবাসা পাপ!) গল্পটি পড়ার আমন্ত্রন রইল। গঠন মূলক সমালোচনা করে অনুপ্রাণিত করার অনুরোধ রইল।
পাঠ এবং মন্তব্যের জন্য ধন্যবাদ । সময় করে আপনার পৃষ্ঠায় যাওয়ার চেষ্টা করব।

০৮ ফেব্রুয়ারী - ২০১৫ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪