পশম পশম মন

কোমল (এপ্রিল ২০১৮)

সাদিক ইসলাম
  • ২৮
  • ১০
  • ৩১
চাউনি কোমল
অধর কোমল
স্নিগ্ধ কোমল তনু
কণ্ঠ কোমল
মধু ঝরায়
মিষ্টি যেন বেণু।
কুন্তল পার
মোহ অপার
বাতাস থেকে মিহি
কোমলতায় যায় হেঁটে যায়
কোমল মিষ্টি দেহী।
স্বপ্ন ঘেরা চলাফেরা
হাঁটে কোমল মায়াবিনী;
এমন কোমল কেউ দেখেনি
কোমল মুখখানি।
যায় চলে যায় সামন দিয়ে
নরম জাদুকরী
শক্ত চাকু ভেদ করে না
তার নরম নেত্রে মরি।
দেহ থেকে মন ছুটে যায়
তারই প্রয়োজন;
দূরে ঠেলি সোনাদানা
রাজার মুকুট ভাল্লাগেনা;
বুকের ভিতর পুষ্প সাগর
তার পশম পশম মন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই মেঘ এই রোদ্দুর মাশাআল্লাহ সুন্দর হয়েছৈ
অনেক ধন্যবাদ ভাই।
মাহ্ফুজা নাহার তুলি দারুন হয়েছে ভাইয়া।ভোট ,শুভকামনা ও ভালো লাগা রইলো।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইলো।
অনেক ধন্যবাদ আপু। কৃতজ্ঞতা। শুভ কামনা অবশ্যই কবিতায়, পাতায় যাবো।
সাদিক ইসলাম আমার মোবাইল এপ এ গল্প কবিতার পাতায় কাজ হচ্ছেনা। কী কারণে কেউ কি সাহায্য করবেন? প্লিজ।
Muhin Roy মুহিন রায় বুকের ভিতর পুষ্প সাগর তার পশম পশম মন। লাইনদুটি অনেক অনেক সুন্দর
অনেক ধন্যবাদ
অনেক ধন্যবাদ
Jamal Uddin Ahmed অনেক শুভ কামনা, সাদিক ভাই।
ধন্যবাদ জামাল ভাই।
মৌরি হক দোলা দূরে ঠেলি সোনাদানা, রাজার মুকুট ভাল্লাগেনা; বুকের ভিতর পুষ্প সাগর, তার পশম পশম মন.................... কবিতাটি সুন্দর হয়েছে! ভালোলাগা আর শুভকামনা রইল...........
অনেক ধন্যবাদ আপু। খুব ভালো লাগলো কবিতাটি পড়েছেন আর চমৎকার মন্তব্য করেছেন। আপনার মঙ্গল কামনা করি।
অনেক ধন্যবাদ আপু। খুব ভালো লাগলো কবিতাটি পড়েছেন আর চমৎকার মন্তব্য করেছেন। আপনার মঙ্গল কামনা করি।
Sanchita Saha খুব সুন্দর লাগলো কবিতাটি। লেখকের জন্য শুভ কামনা।
খুব ভালো লাগছে আপনার মন্তব্য পড়ে। অনেক শুভ কামনা।
Ishraq Utsho কবিতাটি খুব চমৎকার হয়েছে। আপনাকে ধন্যবাদ এমন সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য।
আপনাকেও ধন্যবাদ কবিতাটি পড়ার জন্য ভালো থাকবেন।
ফয়েজ উল্লাহ রবি খুব ভালো লেগেছে ।
অনেক ধন্যবাদ। খুব ভালো লাগলো আপনি কবিতাটি পড়েছেন এবং চমৎকার মন্তব্য করেছেন। শুভ কামনা।

০৮ ফেব্রুয়ারী - ২০১৫ গল্প/কবিতা: ১৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী