বাস্তববাদী এক বন্ধু...

বন্ধু (জুলাই ২০১১)

ইউসুফ খান
  • ১২
  • 0
কিছু সম্পর্ক, যা কখনই ভাঙ্গবার নয় কিছু সম্পর্ক, যা মনের অজান্তেই তৈরি হয়, কিছু সম্পর্ক, যা জীবনের পথকে করে আনন্দময়, গতিশীল জীবনকে করে তোলে আরও গতিময়।
কিছু সম্পর্ক, যা জীবনের হিসাব-নিকাশ থেকে দূরে, কিছু সম্পর্ক, যা সারা জীবন গেয়ে চলে একই সুরে, কিছু সম্পর্ক, যা বাস্তবতাকে চোখের সামনে তুলে ধরে, জীবনের পথে যেনও চলতে শেখায় নতুন করে।
এরকমই এক সম্পর্কের নাম-বন্ধুত্ব, যার ছোঁয়াতে দূর হয়ে যায়-অন্ধত্ব, দূর করে দিয়ে যাবতীয় সব দূরত্ব- হৃদয় গহীনে জাগ্রত করে মহত্ত্ব।
এই সে সম্পর্ক যা,ভালো-খারাপের মাঝে পার্থক্য শেখায়, এ কারনেই এই সম্পর্কের কথা, উঠে আসে সবার লেখায়, বন্ধুত্বের এই সম্পর্ক, এ যেনও এক অনন্য উপহার, সৃষ্টি করেছেন যিনি- সকল প্রশংসা শুধুমাত্র তার।
বাস্তবতা আর ব্যাস্ততায় যখন জীবনে আসে ক্লান্তি, বন্ধুদের আড্ডা-হাঁসিই তখন মনে আনে শান্তি, আড্ডা- হাঁসির মাঝে উঠে আসে কত বাস্তবতার ছবি, এই আড্ডা-হাঁসিই বানিয়েছে আমায় বাস্তববাদী কবি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন এডমিন এর এতো সময় কই?!
আশা খুউব ভালো..........
মামুন ম. আজিজ সুন্দর একটা বন্ধু বিষয়ক প্যারাগ্রাফ।
sakil এরকম একটি কবিতা আগেও পরেছি . লেখক নিজে ও অনুরোধ করেছেন লেখাটা মুছে ফেলতে , কিন্তু কেন মুছা হচ্ছে না বুঝতে পারছি না .
বিন আরফান. ধন্যবাদ আপনাকে. তথ্যটি দেয়ার জন্য.
এমদাদ হোসেন নয়ন Kichu somporka amon jaka nia amon sundar kobita likha jai. Subho kamona.
M.A.HALIM লিখার চেষ্টা স্বার্থক হউক। বন্ধু "সুন্দর বনের জন্য একটা ভোট দিবেন।"
Akther Hossain (আকাশ) ভাই কবিতা সুন্ধর কিন্তু লিনে গুলো আরো চত করলে ভালো হবে

০৪ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী