ঝরাপালকের অার্তি

দিগন্ত (মার্চ ২০১৫)

আল আমিন
  • ২১
শেষ কবে মনে পড়েছিল তোমায়, তা মনে নেই,
মনে করার আসক্তিটাও এখন কেটে গেছে,
এক সময় ইচ্ছা করত খানিকটা বেশি বলতে পারলে, খুব ভালো লাগতো।
আজ সেই ইচ্ছাটাও নেই,
তোমাকে মনে পড়ার ভয়ে আজ
তোমার সাথে হেঁটে যাওয়া সেই পথ গুলো তে যাই না।

তোমাকে স্বপ্নে দেখার ভয়ে রাতের আঁধারকে মানিয়েছি পোষ
নির্ঘুমে রাত কাটাই।
চিরন্তন কিছু আবেগ ঢাকা দিয়েছি
সমুদ্রের তলদেশে বোবা প্রবালে।

বড়ো অসহায় লাগে
ঘাস গুলো দেখে
যেখানে তুমি এসে বসতে,
ঘাস গুলো মলিন হয়ে চেয়ে আছে তোমার আশায়,
তুমি আসবে ...
ওরা তোমার দেহের ভারে পিষে যাবে মাটির বুকে।
ঘাসের উপর তোমার খাওয়া বাদামের খোঁসা গুলো
আজ্‌ও পড়ে আছে, ভাবলেশহীন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Fahmida Bari Bipu চমৎকার লাগল তোমার কবিতাটি। দারুণ এগুচ্ছো তুমি। নিজস্বতা গড়ে উঠছে। অনেক অনেক শুভকামনা ও স্নেহ তোমার জন্য।
অনেক ধন্যবাদ আপু এভাবে মুল্যায়ন করার জন্য । আশা করি এরকম করে সবসময়ই পাশে থাকবেন । অনেক অনেক শুভ কামনা রইলো আপুর জন্য ।
মনতোষ চন্দ্র দাশ তোমাকে স্বপ্নে দেখার ভয়ে রাতের আঁধারকে মানিয়েছি পোষ নির্ঘুমে রাত কাটাই। ....ভাললাগা এবং ভোট রেখে গেলাম...কবির জন্য অনন্ত শুভেচ্ছা..
এমএআর শায়েল স্মৃতিচারন মুলক। ভাল লাগল। আমার লেখা-আমাকে ভালবাসা পাপ! পড়ার অনুরুধ রইল!
Hya... Apnar lekha Ami poresi,,, comment o koreci.. Dhonnobad
রেনেসাঁ সাহা দারূণ। সমুদ্রের তলদেশে বোবা প্রবাল, রাতের আঁধারকে পোষ মানানো এবং - ঘাসের উপর তোমার খাওয়া বাদামের খোঁসা গুলো আজ্‌ও পড়ে আছে, ভাবলেশহীন। ---ভাবনাগুলো চমৎকার। ভোট রইলো।
প্রিন্স ঠাকুর ভাল লাগল। শুভকামনা নিরন্তর। আমার কবিতাটি (দিগন্তের মাঝে বিন্দু) পড়ার আমন্ত্রন রইল।
ONIRUDDHO BULBUL দারুণ কাব্যিক অনুভূতির সাবলীল প্রকাশ, খুব ভাল লেগেছে কবি। শুভেচ্ছা ও ভালবাসা জানবেন।
তানি হক চমৎকার ! দারুন রকম ভালোলাগা কবিতা .. আপনাকে ধন্যবাদ কবি
পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকও অনেক ধন্যবাদ । ভালোথাকবেন ।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) এক কথায় চমৎকার । ভালোবাসা হারিয়ে দুর্বোধ্য স্বপ্ন গুলো কে বৃথা খোঁজা । শুভেচ্ছা
জালাল উদ্দিন মুহম্মদ তোমাকে স্বপ্নে দেখার ভয়ে রাতের আঁধারকে মানিয়েছি পোষ নির্ঘুমে রাত কাটাই। চিরন্তন কিছু আবেগ ঢাকা দিয়েছি সমুদ্রের তলদেশে বোবা প্রবালে।----------- // অনন্য কাব্য কথা । মন ছুঁয়ে গেল। শুভকামনা জানবেন।

২৩ জানুয়ারী - ২০১৫ গল্প/কবিতা: ১২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪