বিস্মরণের জলছাপ

ভয় (এপ্রিল ২০১৫)

Fahmida Bari Bipu
  • ২৭
  • ২১
নিঃশ্বাস বন্ধ করে শুনি হৃৎপিণ্ডের ধুকধুক,
অনুভব করি ইন্দ্রিয়ের চেতনা।
বেঁচেই তো আছি আমি......
তবে কেন শবের নিস্তব্ধতা আমার সমস্ত অস্তিত্ব জুড়ে?
অনুভব করি,
আজ সৃষ্টির ধবংসযজ্ঞে মেতেছে আমার চিরচেনা এ পৃথিবী।
টুপটাপ ঝরে পড়ছে সঞ্জীবনী ধারা, আমার চেতনার পেলব ভূমিতে;
তন্ত্রীতে, গ্রন্থীতে, ইথারে ইথারে......।
হৃদয়ের বেলাভূমিতে আছড়ে পড়ে একের পর এক ঢেউ,
শুনতে পাই অজস্র ইচ্ছের ছটফটানি।
যুগান্তরের মধ্যবিন্দুতে দাঁড়িয়ে নিজেকে আবিষ্কার করি,
অচেনা, একাকী...
নাকি শংকিত?
আমি কি তবে জীবন্মৃত?
চিরপরিচিতের মাঝে অভ্যস্ত হয়ে ওঠা আটপৌরে কোন সত্ত্বা?
নিজের চেনা পৃথিবীর বদলে যাওয়ার এই প্রবল আকাঙ্ক্ষায়,
কুণ্ঠিত কোন অতীত?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক দারুন গভীর একটি কবিতা . ধন্যবাদ আপু
মনজুরুল ইসলাম we are gradually destroying our dreamy nature as well as simple philosophy.It should be stopped by dint of our consciousness and lovely mind.This poem appeals this real truth.good luck poet.
Thanks for your appreciation and deep sense of it's inner meaning. :-)
ফরহাদ সিকদার সুজন ভালো লাগার কথাগুলোর জন্যই ভালো লাগলো। শুভ কামনা রইলো, আপু। আমার পাতায় আমন্ত্রণ রইলো।
ধন্যবাদ।
সাদিক ইসলাম sundor ar adhunik bunon valo laglo bisoyer upor bimurto vab prokash....amar kobita ...kompito prem porte amontron roilo
ধন্যবাদ।
দীপঙ্কর বেরা দারুন , সুন্দর । আপনার মত ও ভোটে আমরাও এগিয়ে যেতে পারি । ভাল থাকবেন
অনেক ধন্যবাদ।
সূনৃত সুজন বেঁচেই তো আছি আমি......?!
হ্যাঁ...তবুও...
এফ, আই , জুয়েল # অনেক সুন্দর একটি লেখা ।।
অনেক ধন্যবাদ।
সেলিনা ইসলাম "টুপটাপ ঝরে পড়ছে সঞ্জীবনী ধারা, আমার চেতনার পেলব ভূমিতে; তন্ত্রীতে, গ্রন্থীতে, ইথারে ইথারে......। হৃদয়ের বেলাভূমিতে আছড়ে পড়ে একের পর এক ঢেউ, শুনতে পাই অজস্র ইচ্ছের ছটফটানি। যুগান্তরের মধ্যবিন্দুতে দাঁড়িয়ে নিজেকে আবিষ্কার করি, অচেনা, একাকী..." --কবিতায় বাস্তবতা তুলে ধরেছেন! আমরা সবাই যার যার মত করে ভীষণ একা বোধ করি যা নিজেকে চেনাতে ব্যর্থ হই নিজেই! নিজেকে চিন্তে না পারার ভয় তাড়িয়ে বেড়ায় প্রতিনিয়ত! সুন্দর প্রকাশনা...! আরও ভাল ভাল কবিতা লিখুন সেই প্রত্যাশায় অনেক অনেক শুভকামনা।
অনেক মনোযোগ দিয়ে পড়ে আন্তরিক মন্তব্য করেছেন, সেজন্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।
মাইদুল আলম সিদ্দিকী এক কথায় অসাধারণ... কিছু প্রশ্ন করেছেন জটিল... শুভকামনা রইল..
অনেক ধন্যবাদ ও শুভকামনা।
হাসনা হেনা প্রিয় পৃথিবীর দুর্দশা দেখে আপনি শঙ্কিত। আসলে ছোট্ট জীবনের ভাঁজে ভাঁজে শুধু মৃত্যু আর কষ্টের ভয়। সুন্দ্র লিখেছেন। শুভ কামনা রইল।
অনেক ধন্যবাদ ও শুভকামনা।

০১ ডিসেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ৬৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী