হৃদয়ে বর্ষণ

বৃষ্টি ভেজা (জুলাই ২০১৯)

Fahmida Bari Bipu
মোট ভোট প্রাপ্ত পয়েন্ট ৪.৭১
  • ২১
  • ১১
সোঁদা গন্ধের উন্মাতাল হাওয়ায় আবারো তোমাকে অনুভব;
ঘনশ্যামা বাতাবরণে ছাওয়া নিদাঘ প্রকৃতি
মুহুর্মুহু চমকিত হয়
দুর্দান্ত এক আগমনী অভিষেকে।
অগ্নিঝরা কষ্টের প্রহরগুলোকে বিদায়ী বার্তা ছুঁড়ে দিতে
অপার ধারায় উদ্ভাসিত তুমি এক আগন্তুক...
প্রতিটি ধারার মাঝে মিশে থাকা তোমার অস্তিত্বকে মেখে নিই
তৃষ্ণার্তের সুনিবিড় পিপাসায়।
অকৃপণ দাক্ষিণ্যে ধন্য হয়ে ওঠা পথ প্রান্তরে,
জয়বার্তা শুনতে পাই তোমার অনবদ্য কারুকার্যের।
মুগ্ধতার রেশ রেখে যাই... জানালার আর্শিতে ফুটে ওঠা
বিন্দু বিন্দু স্বেদকণিকায়।
তরুণীর এলোমেলো খোলা চুলের ইন্দ্রজালে ডুবে থাকে
তোমার একান্ত সৃষ্টির অতৃপ্ত উচ্চারণ।
কর্দমাক্ত কিশোরের হাতে সিক্ত কদম তুলে দিয়ে
পরিপূর্ণ তুমি মেতে ওঠো বর্ষণের উদ্দাম হোলি উৎসবে।
শাসনের রক্তচক্ষুকে ফাঁকি দিয়ে,
ছাদের এককোণে চুপি চুপি স্নাত হওয়া দুরন্ত কৈশোরকে,
মাতিয়ে দিয়ে যাও তুমি দ্বিধাহীন প্রশ্রয়ে।
তোমার আগমনী সুরেই বেজে ওঠে অশ্রুত ঝঙ্কার
বাঁধনছেঁড়ার দুঃসাহসী অনুভবের...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফারহানা সিকদার বহ্নি শিখা আপু, আমি বহ্নি। আমি আমার গল্পের কমেন্টে আপনাকে মেসেজ দিচ্ছি গতকাল থেকে। সম্ভবত দেখেননি। আপু, আমার ফারহানা সিকদার (বহ্নি শিখা) গল্প কবিতা ডট কমের আইডিটা হ্যাক হয়েছে। কেউ সেটা নিজের করে নিয়ে, আমার প্রতিটি গল্পে তার নিজের ছবি এডিট করে দিয়েছে (পিংক কালার বোরকা পরা, সানগ্লাস চোখে)। কোমল সংখ্যায় ১ম হয়েছিলাম, ওখানে আমার ছবি রয়েছে। প্লিজ আপু, একটু দেখুন। আর আপনি তো অনেক পুরনো মেম্বার, কর্তিপক্ষের সাথে কথা বলে দেখুন প্লিজ। দরকার হলে আমার সব গল্প মুছে দিক, সমস্যা নেই। আপনি আমাকে এই আইডি ছাড়া কোথাও পাবেন না। ছোটনের (ডা.আমেনা বেগম) কাছে আমার ই-মেইল আর ফোন নাম্বারও (দিয়েছিলাম ওকে), আছে। আমার সাথে যোগাযোগ করতে পারেন, যদি সময় পান।
ফয়জুল মহী অপূর্ব শব্দশৈলিতে চমৎকার সৃষ্টি
ভালো লাগেনি ২১ ফেব্রুয়ারী, ২০২০
Jamal Uddin Ahmed অনেক অভিনন্দন।
ভুঁইয়া মোঃ ফয়েজউল্লাহ মানিক দুর্দান্ত এক আগমনী অভিষেক....বেশ ।।
sweet bokshi এত সুন্দর কথা,হৃদয় ছুঁয়ে দিয়েছে...আরও লিখবেন আশাকরি।
কাজী জাহাঙ্গীর ব্যস্ততার দরজা খুলে ডু দিতে এসে কবিতায় আপনার উড়া উত্তরীয়ের সুবাসে বেশ চমৎকৃত হলাম,গল্প রাজ্যকে বিবশ করে কবিতা পাড়াতেও আপনার দাপুটে যাতায়ত আমাদেরকে আরো বিমোহিত করে। অনেক অনেক অভিনন্দন।
অনেক ধন্যবাদ চমতকার অনুপ্রেরণাদায়ক মন্তব্যের জন্য। আপনার লেখা ইদানিং তেমন দেখি না!
মাইনুল ইসলাম আলিফ অনেক অভিনন্দন ও শুভেচ্ছা রইল ফাহমিদা আপু।আমার পাতায় আগস্ট ২০১৯ সংখ্যায় আপনাকে স্পেশাল আমন্ত্রণ।কারণ আমি গল্প লেখা শুরু করেছি।স্পেশাললি তিথির বিয়ে গল্পটা প্লিজ পড়বেন আর গঠণমুলক যা কিছু বলা দরকার বলেন আমি কিছু শিখতে চাই।
আমি অবশ্যই পড়ার চেষ্টা করবো আলিফ। আসলে এই পেজে ইদানিং খুব কম আসা হয়। কোন নটিফিকেশন দেখলে শুধু চেক করা হয়। একটু বেশি ব্যস্ততা যাচ্ছে।
Jamal Uddin Ahmed অনেক অভিনন্দন।
অনেক ধন্যবাদ।
রঙ পেন্সিল আপনার গল্প এবং কবিতা দুটোই আমার প্রিয়। অভিনন্দন! ভাল থাকবেন।
কৃতজ্ঞতা। আপনার প্রোফাইলের নামটা কি পরিবর্তন হয়েছে? আগে কোন নামে ছিল?
আবীর রায়হান নামের আমার এক বন্ধুর আইডি থেকে এখানে গল্প লেখা শুরু করেছিলাম। এখন নিজের মত করে নিয়েছি।
বিশ্বরঞ্জন দত্তগুপ্ত বরাবরের মত খুব খুশি হয়েছি । শুভেচ্ছা আর অনেক অভিনন্দন । ভাল থাকবেন ।
অশেষ ধন্যবাদ।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

প্রকৃতিতে বর্ষাঋতুকে ঘিরে মেতে ওঠে প্রকৃতি। ঘটে দারুণ এক অভিষেক। বৃষ্টিভেজা দিনে হৃদয়ে বেজে ওঠে অশ্রুত ঝঙ্কার। অনুভূবের বর্ষা...ফিরে ফিরে আসে বৃষ্টির উদ্দাম কল্লোলে।

০১ ডিসেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ৬৭ টি

সমন্বিত স্কোর

৪.৭১

বিচারক স্কোরঃ ২.৩১ / ৭.০ পাঠক স্কোরঃ ২.৪ / ৩.০

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪