ব্যথার কাজল

ব্যথা (জানুয়ারী ২০১৫)

ONIRUDDHO BULBUL
  • ১৭
  • ১০
ওরে দেখ ভেবে তুই মন
আপন চে’ কি পর ভাল তোর
পরের চেয়েও বন?
একবার দেখ ভেবে তুই মন।

জীবন জুড়ে রইলি পড়ে নিঃস্ব একেলা
ভালবেসেই গেলি কেবল পেয়ে শত হেলা।
পাসনি জবাব, নেই তো সাথী, মনের মত মন
আপন ঘরও ঘর হলো না ঠাঁই হলো তোর বন।

দুঃখে যাদের নিত্য কেঁদে ভাসাইতি বুক
তারাই তোরে দূরে ঠেলে ফিরায়েছে মুখ।
নিত্য যাদের বাসতি ভাল আপন করে নিতে
তারাই শেষে পর হল যে প্রীতের বিপরীতে।

মুক্ত জগৎ ঘরখানা তোর ব্যথায় ঝল-মল
নেইরে চালা নেইতো ছায়া ঝালর সুনির্মল।
আপন কেমন পর হল দেখ পর কি হয় আপন?
নয়ন মুদে দেখ না ভেবে রইল কে স্বজন?

ব্যথার কাজল শূণ্য বুকে এঁকে যায় রে ছবি
হৃদয় ছেনে লাল যে ব্যথা; সাজায় ভৈরবী।
জোনাকআলো জ্বলে ঘষে ব্যথার কলমে
ব্যথা কিছু হলে জমা তুলিস নিলামে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ruma hamid অনেক সুন্দর ।
ভালো লাগেনি ৩০ জানুয়ারী, ২০১৫
আমার কবিতায় স্বাগতম কবি। কবিতা পাঠে মন্তব্যের জন্য ধন্যবাদ। সান্ধ্য শুভেচ্ছা জানবেন।
ভালো লাগেনি ৩০ জানুয়ারী, ২০১৫
শেখ শরফুদ্দীন মীম অসাধারণ শব্দগাঁথুনি। অনেক শুভেচ্ছা রইল। আমার ছোট্ট লিখাটুকু সময় করে পড়বেন।
ভালো লাগেনি ২৮ জানুয়ারী, ২০১৫
মন্তব্যের জন্য ধন্যবাদ। অবশ্যি আপনার লেখা পড়ব।। ভাল থাকুন, শুভেচ্ছা নিন।
ভালো লাগেনি ৫ ফেব্রুয়ারী, ২০১৫
ওসমান সজীব khub sundor kobita
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৫
মন্তব্যের জন্য ধন্যবাদ কবি। ভাল থাকুন। শুভেচ্ছা নিন।
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৫
তানি হক prothomei apnake golpokobitay shagotom janay sroddhey prio kobi. ami ottonto ottonto sukhi je apni amader majhe esechen. apnar kobitati porlam onek din ato sundor ontomiler kobita porini. Ai kobitatir jonno apnake janai shuvechcha o dhonnobad. Onek onek valo thakun ai kamona roilo.
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৫
আপনার আন্তরিক শুভেচ্ছায় আমি প্রীতি বোধ করছি। আশা রাখি কবিতা পাতায় সতীর্থকে প্রেরণা ও সহযোগীতা দিয়ে আমাদের গঠন পঠনকে আরো শ্রীময় করে তুলতে পারব। আপনার সার্বঙ্গীণ কল্যাণ কামনা করি। শুভেচ্ছা রইল প্রিয়কবি।
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৫
জালাল উদ্দিন মুহম্মদ অনবদ্য লেখনি ! এখানে অনন্য জীবন দর্শন উপস্থাপন করা হয়েছে যা আমাদের ভাবতে শেখায় , অনুশীলন করার প্রেরণা দেয় । এ জগতে আপন পর অনেকেই হয় , যার জন্য জীবন সমর্পণ সেও মুখ ফিরিয়ে নেয় যখন তখন । সকল ব্যথার সাথী একমাত্র তিনিই যিনি ......... । কবির জন্য শুভকামনা নিরন্তর ।
ভালো লাগেনি ১৭ জানুয়ারী, ২০১৫
কবির সুন্দর মন্তব্যে প্রাণীত হলাম। কবিকে জানাই আন্তরিক প্রীতিও শুভেচ্ছা। আপনাকে এখানে পেয়ে খুব ভাল লাগছে। আপনার পুরস্কার প্রাপ্তীতে অভিনন্দন জানাই। ভাল থাকুন নিরবধি।
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৫
মাইদুল আলম সিদ্দিকী অলকংরণ ছিল কবিতায়, ভালো লিখেছেন।
ভালো লাগেনি ১৪ জানুয়ারী, ২০১৫
আপনার অংশগ্রহণ আমাকে প্রেরণা দিয়েছে বন্ধু। মন্তব্যের জন্য ধন্যবাদ। ভাল থাকুন। শুভেচ্ছা নিন।
ভালো লাগেনি ১৫ জানুয়ারী, ২০১৫
অসমাপ্ত কবিতা প্রনাম জানবেন। অসম্ভব সুন্দর হয়েছে।ভোট দিলাম।
ভালো লাগেনি ৯ জানুয়ারী, ২০১৫
মন্তব্য প্রদান ও ভোট দানের জন্য অশেষ ধন্যবাদ বন্ধু। ভাল থাকুন। শুভেচ্ছা নিন।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৫
সোপান সিদ্ধার্থ লেখায় বাউলিয়ানার স্বাদ পেলাম। শুভেচ্ছা জানবেন প্রিয় অনিরুদ্ধ।
ভালো লাগেনি ৭ জানুয়ারী, ২০১৫
বাউলরা তো নিঃস্বার্থ ছিলেন কবি আমি তো স্বার্থপর কামুক পুরুষ। কেবল অনুকরণ করেছি মাত্র! আপনার মন্তব্যে প্রীত হলাম। শুভেচ্ছা জানবেন।
ভালো লাগেনি ৭ জানুয়ারী, ২০১৫
আব্দুল্লাহ্ আল মোন্তাজীর শ্রদ্ধেয় কবি, এটাই বাস্তবতা। তবু একে মেনে নিয়েই সামনে এগিয়ে যেতে হবে। মানুষের মনের ভাব বুঝা যে সত্যিই বড় কঠিন। *বিষয়ের সাথে সঙ্গতিপূর্ণ আপনার কবিতাটি খুব ভাল লাগল। শুভ কামনা রইল আপনার জন্য। আল্লাহ্ আপনার মঙ্গল করুন।
ভালো লাগেনি ৬ জানুয়ারী, ২০১৫
ধন্যবাদ প্রিয় বন্ধু। ভাল থাকুন। শুভেচ্ছা রইল।
ভালো লাগেনি ৬ জানুয়ারী, ২০১৫
গোবিন্দ বীন মুক্ত জগৎ ঘরখানা তোর ব্যথায় ঝল-মল নেইরে চালা নেইতো ছায়া ঝালর সুনির্মল। আপন কেমন পর হল দেখ পর কি হয় আপন? নয়ন মুদে দেখ না ভেবে রইল কে স্বজন? ভাল লাগল,দাদা।পাতায় আমন্ত্রন রইল।
ভালো লাগেনি ৬ জানুয়ারী, ২০১৫
মন্তব্যের জন্য ধন্যবাদ বন্ধু। হ্যাঁ, আপনার পাতায় অবশ্যি যাবো। ভাল থাকুন। শুভেচ্ছা নিন।
ভালো লাগেনি ৬ জানুয়ারী, ২০১৫

২৬ নভেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪