বর্নহীন ভালোবাসা

বৈরিতা (জুন ২০১৫)

মোস্তফা সোহেল
  • 0
ভালবাসাও লালন পালন করতে হয়।বুকের ভেতরে।তা না হলে ভালবাসা হারিয়ে যায়।আর একবার যে ভালবাসাটা হারিয়ে যায় কাকতালীয় তাকে খুঁজে পাওয়া গেলেও তাকে আর বুকের ভেতরে বাধা যায় না।
কিছু কিছু ভালবাসা থাকে যে ভালবাসা গুলো বুকের ভেতরে বড্ড জ্বালায়। রাতে ভাল ঘুম হতে দেই না। সব মানুষের বুকের মাঝেই ভালবাসা আছে,আছে যত্নে পুষে রাখা কিছু ভালবাসার মানুষও।মানুষ কষ্ট পুষতেও ভালবাসে।কেউ কেউ বুকের ভেতর সযতনে রেখে দেয় তার কষ্টকে।মানুষ বুকের ভেতর যত্নে রাখা কোন কিছুই অন্যকে দেখায় না।আর দেখাবেই বা কি করে, বুকের মাঝে কিছু রাখলে কাউকে কি দেখানো সম্ভব?অনেক সময় নাকি সম্ভব!
সম্ভব হয় হোক আমি আমার বুকের মাঝে যত্নে রাখা মানুষকে কাউকে দেখাতে চাই না। আব্বু আব্বু মা তোমায় ডাকছে।তাজমীনের কথায় মাথার ভাবনা গুলো হারিয়ে গেল নিমেষেই।কি হল চল,তুমি যাও বাবা আমি আসছি।
বুকের মাঝে যত্নে পুষে রাখা মানুষ গুলো কখনই জানে না তাকে একটা মানুষ কত ভালবাসে! আজ আমার বন্ধু তাজমিনকে খুব মনে পড়ছিল, ওকে খুব দেখতে ইচ্ছেটা করছিল।কিন্তু তাজমিনকে দেখা আমার কপালে এত সহজেই নেই।আমি তাজমিনের চরম শত্রু। চরম শত্রুর সাথে কি কেউ দেখা করে।তাজমিন যাকে বিয়ে করতে চেয়েছিল,তাকে আমি ভালবাসতাম এটা জানার পর থেকেই ও আমাকে শত্রু ভাবতে শুরু করে।মানুষের সাথে সু সম্পর্ক হতে দিনের পর দিন সময় লাগে অথচ মানুষের শত্রু হওয়া কয়েক মিনিটের ব্যাপার।
আজ আট বছর পরে নিজ গ্রামে যাচ্ছি। তাজমিনের দেওয়া আঘাত সহ্য করতে না পেরে অভিমানে গ্রাম ছেড়ে চলে গিয়েছিলাম।বিকালে গ্রামের রাস্তায় হাটতে বেরিয়েছিলাম ছেলেকে সাথে নিয়ে।হঠাৎ দেখি সামনে দিয়ে আমার বন্ধু আসছে।কাছে আসতেই আমি ভাল মন্দ জিজ্ঞেস করলাম।তাজমিনও জানতে চাইল কেমন আছি? পিচ্চিটা কে? আমার ছেলে।
কি নাম তোমার?
আমার ছেলে চুপ করে আছে আমি বলি বাবা চাচুকে তোমার নাম বল,ছেলে বলে,তাজমিন,
ঠিক আছে দোস্ত থাক পরে দেখা হবে।বলেই তাজমিন চলে গেল। আমার ছেলের নাম তাজমিন এটা শুনে মনে করেছিলাম চমকে উঠবে অথচ ও কোন প্রতিক্রিয়াই দেখালো না! একটা মানুষ কতটুকু ভালবাসলে তার নিজ সন্তানের নাম সেই মানুষটার নামে রাখে এটাকি তাজমিন জানে? জেনেও বা কি লাভ। ভালবাসা আজকাল সস্তা জিনিস। আর আমিতো তাজমিনের শত্রুই। শত্রুর ভালবাসা সবসময়ই বর্নহীন!

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কবিরুল ইসলাম কঙ্ক বেশ ভালো লাগলো পড়ে । ভোট রইলো । রইলো শুভেচ্ছাও ।
এমএআর শায়েল বৈরিতা সংখ্যায় আমার লেখা ভিন্নধর্মী গল্পে আমন্ত্রন জানাচ্ছি। সাথে গঠনমূলক সমালোচনা আশা করছি। আশা করছি, আপনার সৃজনশীল মন্তব্যে আমি উপকৃত হব এবং মামলা সাহিত্য পাবে নতুন মাত্রা।
গোবিন্দ বীন ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।

২৪ নভেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ২৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী