মন খারাপের ব্যালাড

ব্যথা (জানুয়ারী ২০১৫)

Ishrat Tania
  • ২৯
  • ২৭
মন খারাপের ব্যালাড
কতবার হাত ডুবিয়েছি অপ্রত্যাশিতের কঠিন শিলাস্তরে,
ভাগ্যরেখা ঝাপসা হয়ে যায়,
দিনের গুন টেনে রৌদ্র হাঁটে পশ্চিমের পাড়ে-
বায়বীয় ফুসমন্তরে রঙ্গিলা সরস শুষে ধুসর
কাঁদে পলি মাটি তবুও সেখানে নরম হ্রদের দেশে
পরীছানা কি চমৎকার ঝিকমিক উড়ে!
ভেবেছো?
ছিপ ফেলে বসে আছি ভাবনার ঐ উঁচু আকাশের অতলে-
পদপ্রান্তে পড়ে আছে ক্ষয়ে যাওয়া অনুভূতির ভাঙ্গাচুরা
বাতিল তৈজস- আহা, থাক না! কিছু থাকুক প্রাচীনতা নিয়ে।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# একটু দেরি হয়ে গেল পড়তে। তবে আপনার কবিতা হৃদয় ছুঁয়ে যাবার মত। শুভমাকনা থাকল।
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৫
ধন্যবাদ!
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৫
মনতোষ চন্দ্র দাশ ..........বাতিল তৈজস- আহা, থাক না! কিছু থাকুক প্রাচীনতা নিয়ে।" সুন্দর সাবলীল ভাষায় চমৎকার কবিতা।
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৫
ধন্যবাদ!
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৫
পবিত্র বিশ্বাস ভাল লাগল,ভাই।পাতায় আমন্ত্রন রইল। আমার কবিতা ও গল্পটাও সময় করে পড়বেন । শুভেচ্ছা রইল ।
ভালো লাগেনি ২৫ জানুয়ারী, ২০১৫
ধন্যবাদ!
ভালো লাগেনি ২৫ জানুয়ারী, ২০১৫
মনজুরুল ইসলাম েশকড়েক ভুেল িগেয় কখনো ভােলা থাকা যায় না। েতমিন েশকড় নিেয় পেড় থাকেলো সাফেল্যর সারথী হোয়া যায় না। তাই দুেটারি প্রেয়াজন রেয়েছ।কিবতা পেড় তৃপ্ত হলাম। ভাষা ৈশিল অেনক শক্ত । কিবতাটা অার একটি দীঘর্ করেলো করতে পারেতন। অেনক অেনক শুভ কামনা।
ভালো লাগেনি ২৪ জানুয়ারী, ২০১৫
ধন্যবাদ! কবিতাটি দীর্ঘ করিনি কারণ স্তব্ধতার অস্তিত্বকে আমি স্ব্বীকার করে নিয়েছি। অনেক শুভ কামনা জানাচ্ছি।
ভালো লাগেনি ২৪ জানুয়ারী, ২০১৫
মিলন বনিক বাহ! অনেক সুন্দর আর শব্ধের অপূর্ব কারুকাজ...ভালো লাগলো...শুভ কামনা....
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৫
আপনার শুভ কামনা আমার পাথেয় হয়ে রইল। ধন্যবাদ, মিলন!
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৫
ওয়াহিদ মামুন লাভলু গভীর অর্থবহ লেখা। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৫
বিনম্র ধন্যবাদ জানাচ্ছি!
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৫
হাদিউল ইসলাম সজীব ভাল লিখেছেন !শুধু ভাল না ,অনেক ভাল ,শুভ ভবিষ্যতের শুভেচ্ছা ।
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৫
ধন্যবাদ, সজীব! অনুপ্রাণিত হলাম! আপনাকেও অনেক শুভেচ্ছা!
ভালো লাগেনি ১৯ জানুয়ারী, ২০১৫
জসীম উদ্দীন মুহম্মদ কতোবার হাত ডুবিয়েছি অপ্রত্যাশিতের কঠিন শিলাস্তরে, পরীছানা কী চমৎকার ঝিকমিক উড়ে! ---------------------- অনেক ভাল লিখেন আপনি! আপনার কবিতা প্রথম পড়েই মুগ্ধ হলাম। শুভ কামনা জানবেন কবি ।
ভালো লাগেনি ১৭ জানুয়ারী, ২০১৫
ধন্যবাদ, জসীম উদ্দীন! আমার ভাবনা গুলো আপনাকে স্পর্শ করেছে জেনে ভাল লাগল
ভালো লাগেনি ১৭ জানুয়ারী, ২০১৫

১৮ নভেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী