নীরব অহংকার

গর্ব (অক্টোবর ২০১১)

তান্নি
  • ৫৯
  • 0
  • ৪৬
প্রিয় তোমার কী নাম দেবো
নীল গগনের মেঘদূত,
নাকি প্রণয় রাজ্যের জাদুকর
নাকি ইন্দ্রাসনের মহারাজ!
অথবা স্নিগ্ধ শ্রাবণ
তোমার মনের অভ্যন্তরেই আমার বাসস্থান।
যদি বলি বনের কুমার
কিংবা হিমেল পবন
ভালোবাসার রঙ তুলিতে সাজাও আমার ঘর
মন যমুনার তীরে
ভালোবাসার বৈঠা হাতে সুখের আলোড়ন
প্রেমের মহানায়ক তুমি
তাই নাম দিয়েছি প্রেমরাজ
তোমার কোকড়া চুলের ভাজে অনুরাগের সাতকাহন
শান্ত চোখের দৃষ্টি মাঝে অভিসারের আহবান
মৃদূ আলিঙ্গনে নির্ভরতার অকৃত্রিম আশ্বাস
তোমার উষ্ণ অভিমান
ক্রমশ কাছে টানে
একান্তে, নীরবে নিভৃতে।
সম্পর্কের প্রাচীর গড়ে নবরুপে
ভালোবাসার সরল ধাঁধাঁ ও কী তুমি বোঝনা
তথাপি এতো ভালোবাসতে পারো অনায়াসে!
বিমুগ্ধতার চূড়ান্তে এসেও জানা হয়নি তোমাকে
অন্তহীন ভালোবাসার তলদেশে থেকেও রহস্যের জট খোলা হয়নি
জানি এ তোমার অহংকার
তোমার গৌরবজ্জল প্রেমের কাছে আমি ক্রমাগত হেরে যাই
আর তোমার অটল দুটি হাতের বাধঁন
এটাই আমার অহংকার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Jontitu ভালো হয়েছে কবিতা।
জীবন আহম্মেদ তোমার গৌরবজ্জল প্রেমের কাছে আমি ক্রমাগত হেরে যাই আর তোমার অটল দুটি হাতের বাধঁন এটাই আমার অহংকার।অসাধারণ,আপনার প্রতি শুভ কামনা রইল।
শিবলী নোমানি আলম এই অল্প বয়সেই তুমি তো ভালই লিখ... খুব ভালো. চলিয়া যাও...
Ruma ভালোবাসার বৈঠা হাতে সুখের আলোড়ন প্রেমের মহানায়ক তুমি তাই নাম দিয়েছি প্রেমরাজ.....ওহ ! খুব সুন্দর।
সামছুল আলম প্রিয় তোমার কী নাম দেবো নীল গগনের মেঘদূত, নাকি প্রণয় রাজ্যের জাদুকর নাকি ইন্দ্রাসনের মহারাজ! অথবা স্নিগ্ধ শ্রাবণ তোমার মনের অভ্যন্তরেই আমার বাসস্থান।/ অনেক ভালো।
অজয় কবির মনে যে অনেক ভালবাসা তা খুব সহজেই প্রকাশ পেয়েছে এই কবিতায় .....আরো ভালবাসায় ভালো হবে ..... এই শুভ কামনায় ..........
মাহমুদা আক্তার তোমার গৌরবজ্জল প্রেমের কাছে আমি ক্রমাগত হেরে যাই আর তোমার অটল দুটি হাতের বাধঁন এটাই আমার অহংকার......খুব সুন্দর।
মোঃ শাহাদাৎ শরীফ ওই পিচ্চি কেমন করে লিখলে ...
ওবাইদুল হক অন্তহীন ভালোবাসার তলদেশে থেকেও রহস্যের জট খোলা হয়নি জানি এ তোমার অহংকার তোমার গৌরবজ্জল প্রেমের কাছে আমি ক্রমাগত হেরে যাই আর তোমার অটল দুটি হাতের বাধঁন এটাই আমার অহংকার .......... বলতে পারি অনায়সে তোমার মনের প্রেমের অনেক জোর আছে আশা করি আপনার এই অহংকার চিরদিন অটুট থাক । ধন্যবাদ । আর গোপনীয়তার আশি`বাদ ।

০৪ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী