চন্দ্রকথা

ক্ষোভ (জানুয়ারী ২০১৪)

রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL#
  • ৩০
একখান ই তো চাঁদ

জমিন বেঁচে, সাগর সেঁচে

দিলাম তাতে হাত।



চাঁদ- তারাকে সাক্ষী রেখে

পটানো, প্রেম- নিকাহ,

হোলিউডেই চাঁদ ডুবাইলো

মোড়ল আম্রিকাহ!



ইট্টুখানি দেশ আর নেতারা বাংলাদেশী,

কাইট্টা কাইট্টা, চাইট্টা চাইট্টা

ধরছে এবার বীচি।



আরো আছে ওপার মমতা

তিস্তায় দিলে বাঁধ,

তারের উপর ফালানী থুইয়া

দেখি ঈদের চাঁদ!



এক ফালিই তো চাঁদ

তারে কেটে - তারা সেঁটে

রাজা (কার) হওনের সাধ।



রাজা তো শেষে হইলাম বড়

বান্দা আমি নাছোড়,

খিয়াল করিনাই, বেইচা দিছি

পশ্চাৎদেশের কাপড়!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কবিতার পোঁকা প্রথম দিনেই আপনার বিশাল সাইজ এর ফ্যান হয়ে গেলাম
বিন আরফান. ত্যানা প্যাচালাম কোথায় ভাই ? মন্তব্যে কি স্বাধীনতা নাই ? এসব দিক বিবেচনা করে আজ কাল মন্তব্য করি না বললেই চলে, মাঝে মাঝে করি এসেছিলাম বুঝানোর জন্য. ক্ষমা চাচ্ছি যদি অসৌজন্যমূলক মন্তব্য করে থাকি. আর নিয়মিত আসা হয় না বিধায় হয়তো সব লিখা পড়া হয় না, সেজন্যও ক্ষমা চাচ্ছি. শুভ কামনা রইল. এই একটি বাক্য ভালো বলতে জানি. সত্যি বলতে কি, আমার রাশিটা হয়তো কুত্তা রাশি. বলি এক বুঝে আরেক! সম্পর্ক এগোয় এক ইঞ্চি পিছোয় একশত গজ.
ভালো লাগেনি ২৮ জানুয়ারী, ২০১৪
বিন আরফান. রাজাকার তাদেরকে বলে যারা দেশের মূল নীতিতে অটুট থেকে. বর্তমানে আমি যদি বাংলাদেশের মূল নীতিতে থাকি তবে আমি বাঙালি রাজাকার আর ওরা পাকিস্তানের ছিল তাই ওরা পাকিস্তানি রাজাকার. ভুল বললাম কি ? এব্যাপারে একটি ব্যাখ্যা থাকা জরুরী. যাই হোক কবিতাটি ভালো লেগেছে. তার চেয়েও কিছু বেশি. ভালবাসি বিধায় এরূপ. আর ভাবি আপনাকে লিখতে সুযোগ দেন, সেজন্য পুরোটা. তবে তাকে আজও দেখতে পেলাম না. আফসোস !!!!!!!!!!!!
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৪
আপনে মনে হয় আমার গত সংখ্যার লেখাটা পড়েননাই। ত্যানা প্যাচান দিয়েননা ভাই। রাজাকারি করতে চাইলে করেন, ত্যানা প্যাচায়েননা।
ভালো লাগেনি ২৮ জানুয়ারী, ২০১৪
biplobi biplob অসাধারন ভাবনা, ভাল লাগল
ভালো লাগেনি ২০ জানুয়ারী, ২০১৪
তানি হক অনেক অনেক ভালো লাগলো কবিতা ..ধন্যবাদ ভাইয়া
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৪
মোঃ মোজাহারুল ইসলাম শাওন মিথ্যা আমার ভূষণ কণ্ঠের অস্ত্র হাতের শক্তি দুই জবানের সঙ্গীতে মোর দেই নাক স্বস্তি।
ভালো লাগেনি ১৪ জানুয়ারী, ২০১৪
মনতোষ চন্দ্র দাশ সেই সাথে বিবেকটারে বেইচা দেছে হেরা।মানুষ থাকলো কই।ভাল হইছে কবিতা। শুভেচ্ছা রইল।
ভালো লাগেনি ১৩ জানুয়ারী, ২০১৪
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ...শুধু পশ্চাৎদেশের কাপড় না, (লজ্জা ঢাকার)সবটুকুই...। ভাল। শুভেচ্ছা রইল।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৪
মোঃ আক্তারুজ্জামান টক মিষ্টি ঝাল- সিরিয়াস মানুষ বইলা যারে জানি সেই তুমিও এইভাবে কইতে পার! দারুণ!
মামুন ম. আজিজ বেশ কাঁটার মত...তীক্ষ্ণ তীক্ষ্ম হুল......পঞ্চম ছত্রটা একটু বেঁধে যায় ছন্দ অনুপ্রসনে ...বাকি সব ঠিকঠাকমনে হয়....বেশ।

০৪ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪