মেঘের জাহাজ

কোমল (এপ্রিল ২০১৮)

জুনায়েদ বি রাহমান
  • ৫০
মেঘের জাহাজে ভেসে তুমি পশ্চিমের দেশে চলে গেলে -
কেটে গেলো দুইপ্রহরি ফুলের ভাতঘুম।
বিকেলের মুখে রোদ্দুর আকাশে জেগে উঠলো 'নীল রঙ্গের চর'
তোমার খা খা করা শূন্যতা আমায় পুড়াতে লাগলো চৈত্রের খরতাপে...

ভ্রমণসূচী মেনে, নক্ষত্রের ঘাটবদলে-
নবান্ন নিয়ে একেএকে মেঘের সব জাহাজ ফিরে এলো স্ব স্ব বন্দরে
শুধু তুমিই রয়ে গেলে পশ্চিমের দেশে - আমাদের প্রেমকথা ভুলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর আপনি কিন্তু নতুন নন, আমারও আগে শুরু করেছেন। নিয়মিত সয়ম দেননি বলে লেখার সংখ্যা বাড়েনি। আপনার এই কয়টা লাইন বলে দিচ্ছে আমরা আপনার লেখার প্রতিক্ষায় আছি। তবে ‘পুড়াতে’ শব্দটা ‘পোড়াতে’ হবে মনে হয় । অনেক শুভাকমনা, ভোট আর আমার পাতায় আমন্ত্রণ।
মোঃ নুরেআলম সিদ্দিকী ভ্রমণসূচী মেনে, নক্ষত্রের ঘাটবদলে- নবান্ন নিয়ে একেএকে মেঘের সব জাহাজ ফিরে এলো স্ব স্ব বন্দরে শুধু তুমিই রয়ে গেলে পশ্চিমের দেশে - আমাদের প্রেমকথা ভুলে। চমৎকার ও দারুণ ভাবনার প্রকাশ। কবিতার ভাব আমার মন কেঁড়ে নিয়েছে। অনবদ্য ভালো লাগা। তবে চিন্তার বিষয় হল এত চমৎকার লেখায় পাঠক নেই!! শুভকামনা সবসময়
হুম। গল্প-কবিতা ডটকমে পাঠক কমে যাচ্ছে, একটাসময় প্রচুর পাঠক দেখা যেতো; এখন তেমনটা দেখা যায়না।
সাদিক ইসলাম খুব ভালো লাগলো। এলোনা সে আর ভোট আর শুভ কামনা রইলো। কবিতায় আমন্ত্রণ।
আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
মামুনুর রশীদ ভূঁইয়া যতদূর মনে হয় আগেও একবার মন্তব্য করেছিলাম। কিন্তু ভোটটি হয়তঃ মুছে গেছে; তাই আবার আসা; আবার একই কথা বলব-কবিতার রেশটি না কাটতেই কবিতাটি শেষ করে দিলেন। হয়তঃ আধুনিক ছোট কবিতা হিসেবে এটিকে মেনে নেয়া যায়। ভালোলাগাসহ ভোট রইল। সময় পেলে আসবেন আমার কবিতার পাতায়।
আপনি আগেও মন্তব্য দিয়েছিলেন। পুনরায় পাতায় আসবার জন্য আন্তরিক ধন্যবাদ। আপনার লেখা পড়েছি সম্ভবত।
ম নি র মো হা ম্ম দ ভালো লেগেছে।।আরো বড় হলে ভালো লাগতো।লেখা অসধারণ।।আমন্ত্রণ জানিয়ে গেলাম। সময় পেলে আসবেন আমার কবিতার পাতায়।
ইনশাআল্লাহ। আসবো। হ্যা, সামনে বড় পরিসরে লিখার চেষ্টা থাকবে
আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

২৪ অক্টোবর - ২০১৪ গল্প/কবিতা: ১৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪