সোনার হরিণ

ভয় (এপ্রিল ২০১৫)

ruma hamid
  • ২৯
  • ৩২
জগত সংসারে আছে ভয়,
ঝেটে তাড়াও, ভালো হয় ।
লক্ষ্য হবে সোনার হরিণ,
ধরব হাতে এসো নবীন ।
সামনে আছে বিশাল সাগর,
গর্জনে তার ভাংছে নগর ।
সে-ই নগর রক্ষে শক্ত বাঁধে,
ভয় কিসের আর কঠিন ফাঁদে ।
সঠিক পথে দেব পাড়ি,
বুদ্ধি হবে অশ্রধারি ।
থাকবেনা বাঁধা আর,
সাত সাগর দেব পার ।
আনব মুঠোয় সোনার হরিণ,
সফল হব সকল নবীন ।
আঁধার কেটে হবে ভোর,
ভাঙ্গলে ঘুম কাটবে ঘোর ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই মেঘ এই রোদ্দুর খুব সুন্দর আপি
হুমায়ূন কবির Onek sundor akti kobita vote dilam.
ফরহাদ সিকদার সুজন ভালো লাগার কথাগুলোর জন্যই ভালো লাগলো.......ভোট রইলো। শুভ কামনা রইলো, আপু। আমার পাতায় আমন্ত্রণ রইলো।
তানি হক কবিতার প্রত্যয় হৃদয় ছোঁয়া ... ধন্যবাদ জানবেন আপু ।
সৌরভ বনিক Khub sundor. sudhu ektuku bujhlam ajo koek line lekha pore mone drirota ase.
এস, এম, ইমদাদুল ইসলাম দেশে, সমাজে পরিবারে এত এত নেগেটিভ আবহাওয়ার ভেতরে আগামীর জন্য ভাল একটা পজিটিভ দর্শণ । খুব ভাল লাগ ।
সেলিনা ইসলাম কবিতায় ভয়-এর চেয়ে সাহস বা ভয়কে জয় করার অনুপ্রেরণা বেশী প্রকাশ পেয়েছে! চমৎকার কবিতা হয়েছে তবে বিষয়ের গভীরতায় মনযোগী হবার পরামর্শ রইল। সতত শুভকামনা।
ঠিক ধরেছেন আপু । আসলে আমি আমার লেখায় চেস্টা করি অনুপ্রেরনা দিতে এবং বাস্তবতা তুলে ধরতে । বিশেষ করে যেটা আমার কাছে ভালো মনে হয় তা ছন্দে ছন্দে প্রকাশ করে পাঠকের কাছে একটা মেসেজ দেয়া ছাড়া আর কিছুই নয় । অনেক ধন্যবাদ আপু ।
হাসনা হেনা ভয়কে জয় করার এ আন্তরিক আহবান পৌঁছে যাক সবার অন্তরে। ভাল। শুভ কামনা রইল।
অনেক ধন্যবাদ আপু ।
এফ, আই , জুয়েল # দারুন ! অনেক সুন্দর একটি লেখা ।।
আমার পাতায় আসার জন্য ধন্যবাদ জুয়েল ভাই ।

১৪ অক্টোবর - ২০১৪ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী