জীবনদিগন্তরায়

দিগন্ত (মার্চ ২০১৫)

মুহাম্মাদ লুকমান রাকীব
  • ১১
  • 0
ভাল হতো, যদি জানতে পারতাম
কবে কখন থেকে এই জীবনের লেনদেন
শুরু হয়েছিল কিংবা শেষ দিগন্তে গিয়ে মিশে যাব
কিছুই জানা হল না। শুধু ভেসে যাচ্ছি যেন বয়সের ধাপে।
কিছু পরিচিত মুখ আর অপরিচিত মানুষের স্পর্শ
কেবল জীবনে এসে ধরা দিচ্ছে অনায়াসে।
এটাই কি জীবনের আসল পাওয়া?
নাকি জীবন এমনই অলস?
এমনই সুমধুর?

কাজ আর অকাজে
সুখ নামের পাখী যখন
জীবনের প্রিয়াসী হয়ে নেচে ছিল
জীবন তখন ক্লান্ত নিয়ে ঠেকেছে আবার
দূর দিগন্তের চূড়ায় আকাশ ছোঁয়া নীলিমায়
যখন ওপারের ডাক এল হঠাৎ এক সময় অবেলায়
তখন মনে হল আবার আমার এ জীবনটা খারাপ ছিল নাতো।?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Arif Billah খুব ভাল লাগলো। শ্রদ্ধা জানবেন।
ruma hamid ভালো । শুভকামনা রেখে যাচ্ছি ।
মির্জা মুকুল সত্যি, আপনার রুচিবোধ এবং কাব্য ভাবনা প্রশংসা পাওয়ার যোগ্য । ভাল লাগল ।
রুহুল আমীন রাজু sundor kobitar pasapasi sundor sajano.....anek valo laglo.(amar patai 'kalo chad' golpoti porar amontron roilo)
প্রিন্স ঠাকুর ভাল লাগল। শুভকামনা নিরন্তর। আমার কবিতাটি (দিগন্তের মাঝে বিন্দু) পড়ার আমন্ত্রন রইল।
মোহাম্মদ সানাউল্লাহ্ সুন্দর কবিতার চমৎকার উপস্থাপন শৈলী ! বেশ মনোমুগ্ধকর !
গোবিন্দ বীন দূর দিগন্তের চূড়ায় আকাশ ছোঁয়া নীলিমায় যখন ওপারের ডাক এল হঠাৎ এক সময় অবেলায় তখন মনে হল আবার আমার এ জীবনটা খারাপ ছিল নাতো।?ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
শেখ শরফুদ্দীন মীম সুন্দর কবিতা। শুভকামনা রইল। আমার কবিতাটি সময় করে পড়বেন।

১০ অক্টোবর - ২০১৪ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী