অন্তরালে তোমায়

শ্রম (মে ২০১৫)

তাপস এস তপু
  • ৩৯
শুধু ভালোবাসি বলে তো ইস্তাফা দেইনি আমি,
এক বুক আকাশ ভালবাসি বলে থামিনি,
বলিনি তোমায় এনে দেব, সাত রাজ্যের ধন।
মনের ঘরে অঘোরে ডেকেছি তোমায়।
মায়া রাজ্যের পুকুর থেকে মুঠোমুঠো নীল পদ্ম
এনেছি শুধু তোমায় ভালোবেসে,
কি বা না করেছি আমি তোমায় ভালোবাসা পেতে,
আমার বৃহৎ থেকে ক্ষুদ্রতিক্ষুদ্র শ্রম,
অজস্র ভালোবাসা আর বিনিদ্র আঁখির লালচে মায়ায়,
ভুল কথায় বাঁধিনি রঙিন স্বপ্নজাল
বেঁধেছি তোমায় হৃদয় বাঁধনে,
অনেক গোপনে, সবার আড়ালে
লুকিয়ে একান্ত সংগোপনে।
ভালোবাসি তোমায় সবকিছুর অন্তরালে।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাসরিন চৌধুরী খুব ভাল লেগেছে। আমার কাছে শ্রম সংখ্যার জন্য ঠিক আছেই মনে হচ্ছে। ভালবাসার মানুষটিকে পেতে বা তার জন্য পাগলামি সেগুলো কি শ্রমের তালিকায় পড়েনা? পড়েত---শুভেচ্ছা জানবেন।
অনেক ধন্যবাদ। সমস্যা বেঁধেছে ঠিক এখানেই, কবিতাটি ভালোবাসার। তবে আপনার যুক্তি ফেলে দেবার নয়। আপনার জন্য শুভকামনা রইল।
এমএআর শায়েল ভালোবাসাও এক ধরণের শ্রম। ব্যর্থ হলে বলা যায় পন্ড শ্রম। ভালোবাসাকে অভিনব কায়দায় শ্রম সংখ্যায় তুলে ধরেছেন। ভোট রইল। আমার লেখায় সময় করে আসবেন।
হা হা হা ... ভালো বলেছেন শায়েল ভাই। একটু বেমানান তো হয়েছেই, তবে লেখার চেষ্টা বৃথা যায়নি। :) অবশ্যই লেখাতে ঘুরে আসব
Fahmida Bari Bipu বাঃ খুব ভাল লাগল। ভোট রইল।
অনেক ধন্যবাদ আপু, ভোটের জন্য । আপনাকে ও শুভেচ্ছা সতত :)
গোবিন্দ বীন ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
অনেক ধন্যবাদ আপনাকে। অবশ্যই দেখে নেবো।
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ভালবাসার ভাল কবিতা ভাল লাগল। শুভেচ্ছা আরা ভোট রইল।
অনেক শ্রদ্ধা জানবেন কবি, ব্যাস্ততায় জবাবে দেরী হলো। দোয়া রাখবেন। :)
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# সুন্দর কবিতা । কিন্তু এই সংখ্যার সাথে কি একটু বেমানান কিনা ভেবে দেখবেন । শুভকামনা সতত।
কিছুটা তো হয়েছেই, :) মতামতের জন্য ধন্যবাদ বাধন ভাই। আপনাকেও শুভকামনা।
সোহানুজ্জামান মেহরান কবিতাটি পড়ে ভাল লাগলো,কিন্তু কবিতাটি শ্রম সংখ্যায় নয় ভালবাসা সংখ্যায় দিলে বেশি মজবুত হত।
হ্যা, তা ঠিক। তবে অল্প সময়ে লিখে ফেলেছি। অনেক ধন্যবাদ মেহরান ।ভালো লাগলো শুনে আপনার ভালো লেগেছে জেনে। :)

০৮ অক্টোবর - ২০১৪ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী