একদিন

ভয় (এপ্রিল ২০১৫)

সোপান সিদ্ধার্থ
  • ১৩
  • ৩৬
তবু জানি, এ পৃথিবী বাসযোগ্য হবে সুদূর একদিন।
থিকথিকে জমাট যে অন্ধকার —
হিংসার গল্প আজ ছড়িয়েছে শিরা-ধমনীতে, মৃত্যুকে ডেকে
নিয়ে ঘরের চৌকাঠ লালে লাল করেছে দখল —
তার চেয়ে বড় কিছু রয়েছে যে মানুষের প্রাণের ভিতর
সেই আলো একদিন নক্ষত্রের মতো করে
দেখাবেই মননের পথ। শপথের ধ্বনিমালা, নিরর্থ লেফট্ রাইট্,
ব্যারেলের মুখগুলো চুপ হয়ে যাবে।
কসাইয়ের হাত হবে নীপফুল —
ধারালো অস্ত্রের ফলা বিকোবে না মোড়ের বাজারে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জুন দারুণ। ভালো লাগা রেখে গেলাম।
এফ, আই , জুয়েল # অনেক সুন্দর একটি লেখা ।।
নাসরিন চৌধুরী এমনটাই যেন হয়---- বেশ ভাল লিখেছেন। তার চেয়ে বড় কিছু রয়েছে যে মানুষের প্রাণের ভিতর সেই আলো একদিন নক্ষত্রের মতো করে দেখাবেই মননের পথ। শপথের ধ্বনিমালা, নিরর্থ লেফট্ রাইট্, ব্যারেলের মুখগুলো চুপ হয়ে যাবে। কসাইয়ের হাত হবে নীপফুল —
মোহাম্মদ সানাউল্লাহ্ Apnar ashabader shathe amrao ashabadi hote chai. Khub valo laglo apnar chomotkar kobitati .
ফরহাদ সিকদার সুজন ভালো লাগলো ভাই চালিয়ে যান........ ভোট রইল। আমার পাতায় আমন্ত্রণ রইলো ভাই।
সোহানুজ্জামান মেহরান ভোট করতে পরিনি কারণ আপনি ভোট বন্ধ করে রেখেছেন।
নাসরিন চৌধুরী বেশ লিখেছেন--আশার আলো জেগে উঠুক। ভোটিং সিস্টেম বন্ধ করে রেখেছেন কেন কবি?
শামীম খান দারুণ দোলায় কেঁপে উঠলাম ! অনবদ্য কবিতা ! কি প্রগাঢ় আশাবাদ আগামী দিনের সূর্যোদয়ের ওপর ! খুব ভাল লাগলো । সত্যি , মন ছুঁয়ে গেল । আমাদের সবার মনেও সেদিনের এ আশার সঞ্চার হোক - কসাইয়ের হাত হবে নীপফুল — ধারালো অস্ত্রের ফলা বিকোবে না মোড়ের বাজারে। অনেক অনেক শুভ কামনা আর ভালবাসা ।
রবিউল ই রুবেন ভালো লাগল।
ধন্যবাদ, প্রিয় রবিউল।
আখতারুজ্জামান সোহাগ কি গল্প, কি কবিতা- সত্যিই অসাধারণ লেখেন আপনি। কিন্তু আফসোস, আপনার লেখায় ভোট দেওয়ার সৌভাগ্য হয় না। শুভকামনা আপনার জন্য, সব সময়। ভালো থাকবেন।
আপনার লেখার সাথে আমি বেশ পরিচিত। সুলেখক ও উন্নত রুচিবোধসম্পন্ন মানুষের কাছ থেকে এমন অকুণ্ঠ প্রশংসায় ভেসে গেলাম। এটাই চাই, ভোট নয়। অশেষ ধন্যবাদ ও শুভকামনা জানবেন।

২৮ সেপ্টেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী