দিগন্ত পারাবার

দিগন্ত (মার্চ ২০১৫)

সৌরভ বনিক
  • ১১
  • ৩৮
পালিয়ে যাবার পালা যখন শেষ হলো,
বুঝলাম আমি দিগন্ত রেখার কাছাকাছি।
ওস্তিত্বের অহরহ প্রশ্নে জেরবার তবু দিগন্ত শুরু-সারা-র খেলায় মগ্ন-মৈনাক।ইতিহাস বলেছে দিগন্ত বুঝি নূতন কোনো অভির অভীপ্সা,বিদ্রোহ বলেছে তোমার আমার অসীম বিন্দুতে কেন্দ্রীকরণ-ই দিগন্ত-বৈভব অনুভুতি।
মুক্তি-বেগ বুঝি শূণ্য ওই রেখায়
অভিকর্ষ বলের উর্দ্ধে যেদিন প্রাণ রয়ে যাবে বুঝি সেদিন
দিগন্ত প্রকট হবে রবি-ঠাকুরের কোনো গানে।
ততোদিন হারিয়ে মুক্তি বৃথা ওই রেখায়।
আলোক-তরঙ্গ-রা কাটাকুটি হিসেবে বেধে রেখেছে।
সোপান যেন কিছুই জানে না
দিগন্ত-রেখা ছুঁয়েছে এইমাত্র।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জুন সুন্দর আবেগের প্রকাশ। ভালো হয়েছে। শুভ কামনা সাথে ভোট রেখে গেলাম।
প্রিন্স ঠাকুর সুন্দর কবিতা। ভাল লাগল। শুভকামনা নিরন্তর। আমার কবিতাটি (দিগন্তের মাঝে বিন্দু) পড়ার আমন্ত্রন রইল।
গোবিন্দ বীন সোপান যেন কিছুই জানে না দিগন্ত-রেখা ছুঁয়েছে এইমাত্র।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
শেখ শরফুদ্দীন মীম ছোট করে সুন্দর কবিতা। শুভকামনা রইল। আমার কবিতাটি সময় করে পড়বেন।
এমএআর শায়েল আমার লেখা ‘-আমাকে ভালবাসা পাপ! পড়ার আমন্ত্রন রইল। আপনার কবিতা পড়লাম। ভালো লাগল।
রুহুল আমীন রাজু শব্দের কারিগর ....কবিকে ধন্যবাদ তার সুন্দর কবিতার জন্য .( আমার লেখা 'কালো চাদ ' গল্পটি পরার আমন্ত্রণ রইলো )
মোহাম্মদ সানাউল্লাহ্ কবিতার কাব্যিকতায় মুগ্ধতা ছুঁয়ে যায় !
সৃজন শারফিনুল সত্যি আসাধারণ সব শব্দমালা ... দারুন লিখেছেন, শুভ কামনা।

১৮ সেপ্টেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী