ভয়টা সেখানে আমার

ভয় (এপ্রিল ২০১৫)

মোহাম্মদ সানাউল্লাহ্
  • ৩৮
  • ১০
  • ১৬
যেখানে দখিনা বাতাশে দোলে
নিঃসীম আকাশের তলে
সবুজ সোনালী মাঠের
প্রাণ প্রিয় ধান !

যেখানে বাঁশীর সুরে
প্রেয়সীর মন নড়ে
অনাবিল আনন্দ ছড়ায়
বাউলের গান !

যেখানে পান্থ ক্লান্ত দেহে
জুড়ায় প্রাণ অশ্বত্থ ছায়ে
হাজারো পাখীর ডাকে
নেচে ওঠে প্রাণ !

যেখানে বসন্ত এসে
নিরুপমা ভালবেসে
মেটায় তৃষিত মনের
পুঞ্জিত অভিমান !

যেখানে মায়ের ভাষা
মমতার আঁচল ছায়া
সুখের আবেশ ছড়িয়ে
অবসাদ করে অবসান !

সেখানে শকুনি হাসে
বিষাক্ত নাগিনী বেশে
অথচ সে স্বাধীনতা
নয় কারও দান !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক বাহ! মনকাড়া ছন্দ মিল. পড়ে খুব ভালো লাগলো. আমার সালাম জানবেন
স্নেহাশীর্বাদের সঙ্গে রইল শুভকামনা, আর কবিতা ভাল লাগার জন্য রইল ধন্যবাদ !
Fahmida Bari Bipu Khub valo laglo. Shuvechha o vote roilo.
ধন্যবাদের সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি ! আপনার সুন্দর মন্তব্যটা আমাকে অনুপ্রাণিত করবে । শুভকামনা রইল ।
মনজুরুল ইসলাম শেষটা অনেক পরিনত.শুভো কামনা রইলো.
অসংখ্য ধন্যবাদ ! আপনার সুন্দর মন্তব্য আমাকে অনুপ্রাণিত করবে । শুভকামনা রইল ।
হুমায়ূন কবির Sundor hoyese donnobad vote dilam
ধন্যবাদের সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি ! আপনার সুন্দর মন্তব্যটা আমাকে অনুপ্রাণিত করবে । শুভকামনা রইল ।
ফরহাদ সিকদার সুজন ভালো লাগার কথাগুলোর জন্যই ভালো লাগলো। শুভ কামনা রইলো, ভাই।
অসংখ্য ধন্যবাদ ! আপনার ভাল লাগার মাঝেই আমার সার্থকতা । শুভকামনা রইল ।
মুহাম্মাদ হেমায়েত হাসান ভালো লাগলো. ভোট রইলো.
ধন্যবাদের সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি ! আপনার ভাল লাগার মাঝেই আমার সার্থকতা । শুভকামনা রইল ।
রায়হান পাটোয়ারী দেশাত্মবোধক আবেগ ও ছন্দময় চমৎকার কবিতা ! খুব মনে ধরল তাই ভোট দিয়ে গেলাম ।
ধন্যবাদের সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি ! শুভকামনা রইল ।
জুন অসাধারন।আমার খুব ভালো লাগলো।শুভ কামনা সাথে ভোট রইলো
চমৎকার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল । ভাল থাকবেন নিরন্তর ।
নজিব রায়হান ভাল লাগল।
চমৎকার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল । ভাল থাকবেন নিরন্তর ।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) একটাই মনে পড়েছে --- স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কথিন । সুন্দর ও শুভেচ্ছা ।
চমৎকার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল । ভাল থাকবেন নিরন্তর ।

০৭ সেপ্টেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ৩২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী