ভিজা চুলে বেণী

কোমল (এপ্রিল ২০১৮)

মাসুম পান্থ
  • ১০
  • ১৪৭
ভিজা চুলে বেণী,
তারে আমি চিনি,
ফাগুনের ঋনি।

চট্ ফট্ চলে,
হরিণের বলে,
পড় নাকো ছলে।

ভয় ভয় লাগে,
তাকে দেখে ভাগে,
আমি নই আগে।

বন্ধু টিটু বলে,
নাড়ী ভূড়ির থলে,
মাথায় দাও তুলে।

সব কিছু আঁকা,
তাই বড় ফাঁকা,
নয় সে একা।

এসেছে ফাগুন,
সময় তার দ্বিগুন,
এটাই হচ্ছে গুন।

সে হলো বাঙ্গাল,
আমি তার কাঙ্গাল,
ঠিক নেই সুর তাল।

ছড়ার মাঝে ছড়া,
আমার হাতে গড়া,
গল্প দিয়ে তাড়া।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাসুম পান্থ আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।
মাহ্ফুজা নাহার তুলি প্রিয়মুখ গুলো খোজা! ।।ভাল লাগল। পছন্দ ও ভোট রইল। আমার কবিতাটিতে আমন্ত্রন।
মাইনুল ইসলাম আলিফ খুব সুন্দর কবিতা।শুভ কামনা আর ভোট।আসবেন আমার পাতায়।
মাসুম পান্থ ধন্যবাদ সবাইকে , উৎসাহ পেলাম আরো সুন্দর লেখার জন্য.
সালসাবিলা নকি শেষ পর্যন্ত কবিতার অর্থ বুঝতে ব্যর্থ হয়েছি আমি। আপনার চেষ্টা ভালো ছিল।
মোঃ নুরেআলম সিদ্দিকী ভেজা চুলে কেউ বেণি করে কিনা মনে হয় না। কবিতা ভালো লেগেছে। শুভকামনা নিরন্তর
মোঃ মোখলেছুর রহমান বৃষ্টির মত রিমঝিম শব্দে ছন্দে মুখরিত কবিতা।কবির প্রতি রইল শুভকামনা।
ওয়াহিদ মামুন লাভলু যার ভেজা চুলে বেনি থাকে তাকে বাধ্য হয়ে চিনে নিতেই হয়। তাছাড়া হরিণের মতো যে চলে সে তো অনেকেরই মন কেড়ে নেয়। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
সাদিক ইসলাম অদ্ভুত বিন্যাস। ভালো লাগলো। শুভ কামনা। ভোট রইলো। কবিতায় আমন্ত্রণ।
মামুনুর রশীদ ভূঁইয়া প্রতি প্যারাতে আট অথবা নয়টি শব্দ নিয়ে খেলেছেন কবি। কবিতার নির্মাণশৈলীটি ভালো লেগেছে। ছোট্ট ছোট্ট ভাব বিনিময়ের স্টাইলটি ভালো লাগল। আমার ভালো লেগেছে। ভোট রইল। সময় পেলে মন্তব্য জানিয়ে যাবেন আমার কবিতাটি পড়ে। আরো লিখবেন।

১৭ আগষ্ট - ২০১৪ গল্প/কবিতা: ৩৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪