কিছুইনা...

ভৌতিক (নভেম্বর ২০১৪)

সূনৃত সুজন
  • ১১
--কই যাবেন আপা ?
- জাহান্নামে !
হতবাক বাস কনট্রাকটর মনোযোগী হয় অন্য যাত্রীদের ভাড়া উত্তোলনে।কপট রাগে থমথমে মুখে জানলার বাইরে তাকায় জিতু ।মন-মেজাজ-শরীর কোনটাই ভালো নেই ওর।রোদ চশমাটা কপাল-উপর প্রথম চুল গোছায় চেপে বসানো।ট্রাভেল ট্রলীটা বাসের ভেতর বাক্স এ রাখা।পরনে জিন্স,টি-শার্ট উস্ক খুস্ক চুল,দু'কানে দু'টো চিকন তার ঝোলানো যার শেষ প্রান্ত মোবাইল ফোনের ছিদ্র পথে ঢোকানো। বাসের একটানা দুলুনিতে আধোঘুমে চোখ বুঁজে আসছিল তার। গভীর ঘুমে তলিয়ে গেল সে।ভয়ঙ্কর সুন্দর একটা স্বপ্ন দেখছিল দুঃসাহসিক অভিযানের। বাস চলছিল পাহাড় চেরা রাস্তা বেয়ে। বিপরীত দিক থেকে ছুটে আসা একটি ব্যক্তিগত গাড়িকে জায়গা দিতে গিয়ে প্রচন্ড ঝাকুনি খেল বাসটা। ঘুম ভেঙ্গে গেল তার। মনটা ভালো হয়ে গেল হঠাত। খুশিতে নাচতে ইচ্ছে করছে যেন। হাসিমুখে কথা বলছিল পাশে বসা ভদ্রমহিলার সাথে। পরিস্থিতি শান্ত দেখে আবার আসল কনট্রাকটর।
-আপা, যাবেন কোথায়?
-এখানেই নামিয়ে দেন।
-ম্যাডাম, এটা তো বাস স্ট্যান্ড নয়। তাছাড়া চারপাশে অন্তত ৪০/৫০ কিলোমিটারের মধ্যে কোনো মানুষজন পাবেন না।
-ড্রাইভার! বাস থামান! ( প্রায় চেঁচিয়ে উঠলো মেয়েটা)
-মামা, বাস থামাবেন? নাকি আমি জানলা দিয়ে লাফ দেব!
অগত্যা বাস থামাতে বাধ্য হলো ড্রাইভার।
-ভাড়া কত হলো?
-আপা, ভাড়া লাগবেনা আপনার!
-ঠিক আছে, বাক্স থেকে আমার ট্রলিটা বের করে দাও।
ট্রলি হাতে একা দাঁড়িয়ে আছে জিতু।সেদিকটায় তাকিয়ে রইলো সে বাসটা অদৃশ্য হওয়া পর্যন্ত .....( মাফ করবেন! সময় স্বল্পতায় গল্পের মূল কাহিনীটাই উহ্য থেকে গেল...)
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Syed Muzzammil দূর মিয়া এইডা কি করলেন? এতো সুন্দর ভাবনা তোলে গল্পটা শেষ করলেন না।?
জসীম উদ্দীন মুহম্মদ গল্পটি আকারে ছোট হলেও ভাবনাকে নাড়িয়ে সহজেই নাড়িয়ে দেয় !! ভাল লেগেছে --।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আমার তো মনে হয় ঠিকি আছে। যে যার মতো করে সমাপ্তি টানলেই হলো। বেশ ভাল আইডিয়া....সুজনকে ধন্যবাদ.....
SNEHER JALE JOLRALEI TAHOLE....
মাহমুদ হাসান পারভেজ পাঠকের প্রতিক্রিয়া ছাড়াই মন্তব্য করছি এই যে, ভালো থাকুন সুজন সারথি। শুভকামনা।
tumio valo theko onontokal!
মিলন বনিক সুজন এভাবে না দিলেই পরতে...কিছু মনে করনা...গল্পটা আবার শুরু কর...ভালো লাগবে....
সাফাত সোয়েব বিস্ময় অসমাপ্ত গল্প পোস্ট করা কি ঠিক? এতে একটা সুন্দর সমাপ্ত গল্পের মৃত্যু হয়, তাইনা? ভাল থাকবেন।
dada,thik e bolechen! eije kan dhorlam....r hobena!
ruma hamid তবুও ভালো লাগল ছোট্ট ভাইয়া ।
ei prothom keu emon kore daklo....onek valo theko aapu!
মুহাম্মাদ লুকমান রাকীব তারপরও ভাল লাগল।"আমার গল্প কবিতার পাতায় আসার নিমন্ত্রণ করে গেলাম।আসলে ধন্য হব হে প্রিয় কবি বন্ধু।"
এই মেঘ এই রোদ্দুর অসমাপ্ত থেকে গেল যে
kisui korar silona....golpokobitar lokera boroi beroshik!

২৪ জুলাই - ২০১৪ গল্প/কবিতা: ২৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪