নিরাপদ নির্ভয়া

রম্য রচনা (জুলাই ২০১৪)

তাপস চট্টোপাধ্যায়
এসো অপেক্ষায় থাকি,
নির্ভয়ার নিরাপদে ফেয়ার।
পরদেশে জীবনযুদ্ধে জেরবার,
গ্রাম্য যোড়শী সরল সাধাসিধে।
পিছনে যার
এক হতদরিদ্র পরিবার।
আশার উত্তাপে আর ফুটন্ত জলে,
স্বপ্নের চাল মেলে
ক্ষুধা থাকে প্রতীক্ষায়।
খোলা চোখ ভেজে,
মাঝে মাঝে,
কতো না অজানা আশঙ্কায়।
তবু দিনান্তের চাপ চাপ অন্ধকার,
রোজকার অপেক্ষায় থাকে,
নির্ভয়ার নিরাপদে ফেরার।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শামীম খান প্রত্যাশা নিয়ে এই চেয়ে থাকা , এই নীরব প্রার্থনা , এইসব ছোট ছোট দীর্ঘ শ্বাস...............এর ই নাম জীবন। নির্ভয়া জীবনের পথে পথে হেঁটে যাবে , আমরা ভালবাসা নিয়ে প্রতীক্ষা করবো । সুন্দর কবিতা । শুভেচ্ছা আপনাকে ।
biplobi biplob Bas likasan Dada amar Nomoskar roylo, Sata valo laga & ek ras suvacha. Wellcome.
খন্দকার আনিসুর রহমান জ্যোতি তবু দিনান্তের চাপ চাপ অন্ধকার, রোজকার অপেক্ষায় থাকে, নির্ভয়ার নিরাপদে ফেরার। ..........// অনেক সুন্দর তাপসদা ..........দুটোতেই সমান দক্ষতা আপনার..........
দীপঙ্কর বেরা সুন্দর লেখাটি ।
প্রজ্ঞা মৌসুমী 'স্বপ্নের চাল মেলে' বাহ, অপূর্ব একটি কথা। ছোট ছোট কথায় মেয়ের গল্পটা বেশ হয়েছে। নির্ভয়ার জন্য প্রার্থনা, নিরাপদে ফেরো মেয়ে
ওয়াহিদ মামুন লাভলু সুন্দর কথামালা তুলে ধরেছেন। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।

১৭ জুন - ২০১৪ গল্প/কবিতা: ২৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী