কুয়াশাকেবল

রহস্যময়ী নারী (জুলাই ২০১৬)

খায়রুজ্জামান সাদেক
  • 0
আঙুলে পেইন্ট ব্রাশের আলস্য থেকে ফুটে উঠছ তুমি। যে ছবি দাঁড়ায় তার পাশে লিখি দিচ্ছি বোহেমিয়ান বরফের অঞ্জলি। আদৃত উপাসনালয়ের বাহিরে সকাম তৃষ্ণায় চাইছে গান্ধর্বীকুল। চম্পাকলি বনে পাপাচার উপচার যত আলস্যে নেই। আমি কি পথ আঁকছি। নম্র হ্রদে উঠছে শঙ্খধ্বনি। মোহন আলস্য ঝরে পড়ছে আমার। সজ্ঞান ফোঁটায় ফোঁটায় সকলি কেবল কুয়াশাকেবল। ভোর থেকে ন্যায়ত কুয়াশা ঢেকে দিচ্ছে পথ। শুঁড়িখানা মেলে দিয়েছে ক্ষীণ পরাভূত সময়ের আস্তরণ। অরিগ্যামি ছন্দে ঠোঁটে জমে থাকা ক্রীড়া লাস্যে লাফিয়ে নামছে। একি আলস্য ইতিবৃত্ত লিখছে অন্ধকার। ট্রেন থেকে স্টেশনের ইশারা আসছে। জবুথুবু নেমে গেলে আস্তাবলে চাঁদ জীর্ণ শীর্ণ পথরেখা ভেঙ্গে আসে আলস্য আবার…
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন ভাল লাগল,ভোট রেখে গেলাম।কবিতা পড়ার আমন্ত্রন রইল।

০৬ জুন - ২০১৪ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী