আমায় ক্ষমা করো

ঘৃনা (আগষ্ট ২০১৫)

আশিরুল মণ্ডল
  • ১৩
  • ১০
আমি যুবক আমি গর্বিত
আমি হুঙ্কার আমি ভয়ঙ্কর
আমি উন্নত।

আমি মহাবীর আমি জ্ঞানপীর
আমি আধুনিক ষাঁড় আমি পদ্মার পাড়
আমি শিক্ষিত।

আমি চির সবুজ সভ্যতার ফল
আমি মাংসের কঙ্কাল বেয়াদবের ডাল
আমি পার্থিব।

সব মিছে আজ-

আমি হতবাক আমি নির্বাক
দুরন্ত সভ্যতায় আমি পশ্চাৎ
আমি লজ্জিত।

আমি মিথ্যা আমি যৌবনহীন যুবক
চলছে হত্যা তবু আমি নিশ্চুপ
আমি বঞ্চিত।

আমি অক্ষম আমি জংপড়া অস্ত্র
আমি লুণ্ঠিত আমি পরনির্ভর
তাই আমি ঘৃন্নিত।

আমায় ক্ষমা করো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আমি মিথ্যা আমি যৌবনহীন যুবক চলছে হত্যা তবু আমি নিশ্চুপ আমি বঞ্চিত।.........।// খুব ভালো.........
Animesh Mondal বেশ ঝাজ আছে।
মোকসেদুল ইসলাম অনেকটা বিদ্রোহী ধাচেঁর কবিতা। শুভ কামনা।
মোহাম্মদ সানাউল্লাহ্ জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে ভালবাসেন । আপনার কবিতার মাঝে তার প্রভাব সুস্পষ্ট । ভাল লাগল । শুভ কামনা রইল ।
ভালবাসা যেন একটা অন্য ছাপ যা কোন সাবানেই তোলা যায়না। আপনার চখে সে ছাপ ধরা পড়েছে......বেশ ভালো লাগছে আজ। আশীর্বাদ করুন যেন দেশ, সমাজ ও জাতিকে কিছু দিতে পারি। আমি বাড়ির সদর দরজা খুলে রাখলাম আপনার মতো অভিজ্ঞ ব্যাক্তিত্বের কিছু সুপরামর্শ আসবে বলে, এটা আমার আশা। আশা করি আমি বঞ্চিত হবনা। আর হ্যাঁ, আপনার পরিবারের সকলকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানই ।
হাসনা হেনা ক্ষমা না চেয়ে প্রাণের শক্তি দিয়ে সকল অন্যায়ের বিরুদ্ধে সবাই জেগে উঠুন।্্ভাল হয়েছে। ধন্যবাদ।
এই আহব্বানে সকলকে সাড়া দেবার অনুরোধ রইল। এই সুন্দর আহব্বানের জন্য আপনাকে কৃতজ্ঞতা জানই।
আবুল বাসার অনেক শুভেচ্ছা রইল।ভাল লাগল।ভোট রেখে গেলাম।
আপনাকেও অনেক শুভেচ্ছা। ভোটের জন্য ধন্যবাদ।
আব্দুল্লাহ্ আল মোন্তাজীর কিসের ক্ষমা? ক্ষমা তো অন্যায়ের জন্য চাইতে হয়। আপনি চালিয়ে যান। ভোট রইলই- পাশাপাশি রইল শুভ কমনা।
যৌবনের অপব্যাবহারের জন্য। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুপরামর্শের জন্য।
তুহেল আহমেদ এত সুন্দর কবিতা লিখেছেন , ক্ষমা না করে পারি ? যান , ক্ষমা করে দিলাম :p
হ্যাঁ । ধন্যবাদ ক্ষমা করার জন্য।

০২ মে - ২০১৪ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী