বৈরিতা

বৈরিতা (জুন ২০১৫)

Gazi Nishad
  • ১০
ভাবছিলাম তাকে চুমু খাওয়ার জন্য
...এমন কোন বিচ্ছিন্ন দ্বীপে চলে যাব;
যেখানে শ্বাস বন্ধ করে তাকে একটা ভীষণ চুমু খেলে,
......অন্তত পরিবেশ দূষণের দাবি নিয়ে কেউ দাঁড়াবে না ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
হাসনা হেনা আপনি বোঝাতে চাইছেন যে আপনার মস্তিষ্ক অনেক উর্বর তাই আপনার সাহিত্য বোঝার মস্তিষ্ক আমার নাই। আপনি হয়ত জানেন না মানুষের মস্তিষ্ক মানুষ ও সকল সৃষ্টির কল্যাণের জন্য শুধু সাহিত্যচর্চার জন্য নয়| সাহিত্য সংস্কৃতি সমাজ ও জীবনের প্রতিফলন। তাই সাহিত্য সংস্কৃতি -এর মাঝে আমরা সুন্দর সত্যকেই প্রতিষ্ঠা করতে চাই। সবার মঙ্গল করার দায় আমার একার নয় আপনার আমার সকলের। নিজের ভুলগুলি নিজে বুঝতে শিখেন তাতেও এক ধরণের কল্যাণ সাধিত হবে। যারা নিজের ইচ্ছাকে বেশী মূল্যায়ন করে তারা অপরের ভাল কিছু বোঝার মস্তিষ্ক রাখেনা। ধন্যবাদ।
রোদের ছায়া এই বোধ হয় আধুনিক কবিতা ! বেশ বেশ
ফয়সল সৈয়দ শব্দচয়ন চমৎকার । ......অন্তত পরিবেশ দূষণের দাবি নিয়ে কেউ দাঁড়াবে না । বিন্দু তিনটি হবে।
আল আমিন বুঝলাম না ভাই, কিসের মধ্যে কি? তবে লেখাটায় আবেদন আছে বলতে হবে, কিন্তু কেমন অপ্রসাঙ্গিক হয়ে গেল না? ন
Fahmida Bari Bipu কী হল এটা? মজা ছিল কি?
গোবিন্দ বীন ভিন্ন ধরনের কবিতা,ভাল লাগল।পাতায় আমন্ত্রন রইল।

২২ এপ্রিল - ২০১৪ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী