আঁধারের দাসী

রাত (মে ২০১৪)

ঝরা পাতা
  • ১৮
রাতের আঁধার আমি, খুব ভালবাসি।
তেইশ বছর ধরে রাতের আঁধার
রক্তাক্ত হৃদয়ে আনে, ক্ষণিকের হাসি,
আঁধার আমার, আমি-আঁধারের দাসী!
ধানক্ষেত থেকে আসা, ঝিঁ-ঝিঁদের গান,
রজনীগন্ধ্যা আর পাকা আমের ঘ্রাণ,
আমি যাচি। আমি চাই-ঘোর কৃষ্ণ রাত,
মিথ্যে! মিথ্যের জগতের প্রতি প্রভাত!

খুশি মনে কত না জোছনা দ্যাখো তুমি,
বসে ভাবি অনমনে, অন্ধ কেন আমি?
ভাই বলেছে আমাকে, রাতের সময়,
লক্ষ্মীপেঁচারা ছাড়া, কেউ আলাদা নয়!
বাসি তাই ভালো আমি, রাতের আ!ধার
সিক্ত দুই চোখে নিয়ে, সব অন্ধকার।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিনতি গোস্বামী আঁধার রাতের অবসান চাই.ফিরে আসুন আলোয়.
মোকসেদুল ইসলাম এমন কবিতা আমি বড় ভালোবাসি। শুভেচ্ছা নিরন্তর
ধন্যবাদ ও শুভেচ্ছা
আখতারুজ্জামান সোহাগ ‘বাসি তাই ভালো আমি, রাতের আঁধার সিক্ত দুই চোখে নিয়ে, সব অন্ধকার।। ’ আমরা চাই না আপনি শুধু রাতের আঁধার ভালোবাসেন। শুভকামনা।
মামুন ম. আজিজ আমার কিছে লক্মী প্যাচারাও আলাদা মনে হয় না, সব রাতের বিনে সূতোর মালা। কবিতে খুব মন ধরেছে
মিলন বনিক খুব সুন্দর কবিতা....
প্রতি লাইনে ১৪টি অক্ষর...আর প্রথম অক্ষরগুলো দিয়ে আরেকটি লাইন...ভিন্ন কিছু করার চেষ্টামাত্র...আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম।
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন চমতকার অন্ত্য মিল! চমতকার কবিতা। ভাল লেগেছে। শুভেচ্ছা রইল।
প্রতি লাইনে ১৪টি অক্ষর...আর প্রথম অক্ষরগুলো দিয়ে আরেকটি লাইন...ভিন্ন কিছু করার চেষ্টামাত্র...আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম।
biplobi biplob Darun liklan, Adari rat r amar badhona. Valo laga roylo. (golpo & kobita) pat korban.
প্রতি লাইনে ১৪টি অক্ষর...আর প্রথম অক্ষরগুলো দিয়ে আরেকটি লাইন...ভিন্ন কিছু করার চেষ্টামাত্র...আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম।
মোঃ মহিউদ্দীন সান্‌তু রাতের আঁধার আমি, খুব ভালবাসি। .................. বাসি তাই ভালো আমি, রাতের আ!ধার সিক্ত দুই চোখে নিয়ে, সব অন্ধকার।। সুন্দর লিখেছেন, খুব ভালো লাগলো, আরো এগিয়ে যান, অনেক অনেক শুভ কামনা...
অনেক ধন্যবাদ...অনুপ্রাণিত হলাম :)
Abdul Mannan ভীষন ভালো লেগেছে .........ভবিষতে এরকম আরও ভালো সনেট আশা করি ।
প্রতি লাইনে ১৪টি অক্ষর...আর প্রথম অক্ষরগুলো দিয়ে আরেকটি লাইন...ভিন্ন কিছু করার চেষ্টামাত্র...আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম।
দীপঙ্কর বেরা Sonet ti bhaloi laglo, 2y line onyo keno
স্বীকার করতে কোন দ্বিধা নেই ২য় লাইনে সনেটের অন্তমিলের নিয়ম মানা হয়নি...পড়ার সময় নিজের কাছে আঁধার শব্দটাই বেশি ভাল লেগেছিল এই যা...কবিতাটি মন দিয়ে পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ দাদা :)

১২ এপ্রিল - ২০১৪ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী