নিকোটিন ও একটি মাঝরাত

রাত (মে ২০১৪)

ইকবাল মাহমুদ ইকু
  • ১২
সেই রক্তে ভেজা চাঁদটি
চুইয়ে চুইয়ে পড়ে
আমার ঘরের মেঝেতে,
নিকোটিনের কামনায়
ফুসফুসটি করে চলে
ক্রমাগত আর্তনাদ ।

চিরচেনা শব্দে চলা
সিলিঙের ফ্যানটি ভেদ করে
বাতাস আর কতটুকুই বা আসে ,
তবু শীতার্ত পথিকের মত
একটু আগুনের প্রত্যাশায়
কেটে যায় দীর্ঘ এ রাত ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া আপনার গল্প পড়েছি, এখন দেখছি কবিতাও খুব ভালো লেখেন। অল্প কথায় চমৎকার একটি কবিতা। শুভকামনা রইলো।
আখতারুজ্জামান সোহাগ ‘তবু শীতার্ত পথিকের মত একটু আগুনের প্রত্যাশায় কেটে যায় দীর্ঘ এ রাত । ’ পরিসমাপ্তি ঘটুক দীর্ঘ রাতের। শুভকামনা রইল।
ওসমান সজীব খুব সুন্দর কবিতা
biplobi biplob Kub sholpo shomoy ni jibonar ekti khudartho ongsho tula dorasan. Valo chaliya jan.
গুণটানা নৌকা অসাধারণ...।
আবার ভোট দিতে ৫ মিনিট অপেক্ষা করুন। অন্য সময় দিয়ে যাবো ।
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# সেই রক্তে ভেজা চাঁদটি চুইয়ে চুইয়ে পড়ে আমার ঘরের মেঝেতে, নিকোটিনের কামনায় ফুসফুসটি করে চলে ক্রমাগত আর্তনাদ । অসাধারণ কবি। মাঝে মাঝে রাতে আমারও একই অনুভুতি হয় প্যাকেট শুন্য হয়ে গেলে হা হা। অনেক অনেক শুভকামনা রইল।
দীপঙ্কর বেরা অন্য ভাবনা আসতে পারত । খারাপ না । ভাল লাগল
আপেল মাহমুদ ভালো লাগলো আপনার কবিতা। অবশিষ্ট সব কথা মৌসুমী আপু বলে দিয়েছেন।
প্রজ্ঞা মৌসুমী ভাবছি, ইদানিং যে হারে চলচ্চিত্রে চোখে পড়ে সেরকমভাবে কবিতার শেষে কি জুড়ে দেয়া উচিত চিরচেনা সতর্কীকরণ? সে যাক- দ্বিতীয়টা প্যারাটা বেশি ভালো লেগেছে তবে শেষে প্রশ্নবোধক চিহ্ন জমা হলো। 'কেটে যায় দীর্ঘ রাত' মানে কি সে ধূমপান ছেড়ে দেয়ার চেষ্টা করছে? কবি-ভাবনায় নতুনত্ব আছে, সম্ভাবনাও মনে হচ্ছে... কবির জন্য শুভ কামনা।

২৭ ফেব্রুয়ারী - ২০১৪ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪