উচ্ছ্বাস

উচ্ছ্বাস (জুন ২০১৪)

জাতিস্মর
  • ১২
সবুজের মমতায়, বিষণ্ণ একখানি মেঘ,
প্রশ্ন করেছিলো, বৃষ্টি নামাবে?
আমি কাদাকে ভয় পেয়েছিলাম,
বৃষ্টি নামেনি।
সুদূর নিলিমায়, রংতুলির আঁকা সেই
গাড় অ্যাশ রঙের মাঝে, মেঘের ঘনঘটা,
আমাকে ভেজাতে চেয়েছিল,
পাকা শনের ঘরের সেই আশ্রয়,
আমাকে ভিজতে দেয়নি।
নিজে ভিজেছিল।
মেঠো পথের আইলে, দুরন্ত সেই গতি আর সুর,
দুপাশের ধানের সোনালী শিসকে সাথে নিয়ে,
রোদ্র স্নাত হতে চেয়েছিল,
বৃদ্ধ শিরিষ, তার প্রবল মায়ায়,
আমাকে স্নাত হতে দেয়নি।
মায়ার জাল বুনেছিল।
উপর্যুপরি চেতনার বুলি আওড়ানো, সামাজিক গণ্ডি,
আমাকে রুপকথার রাজ্যে ফানুশ ওড়াতে বলেছিল,
তীব্র কমলা রঙের সেই ফানুশ,
নিজেই তারা হয়েছিল,
আর আমার চেতনায়, উচ্ছ্বাস।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু মেঠো পথের আইলে, দুরন্ত সেই গতি আর সুর, দুপাশের ধানের সোনালী শিসকে সাথে নিয়ে, একেবারে প্রাণছোঁয়া কথামালা। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
Gazi Nishad তীব্র কমলা রঙের সেই ফানুশ, নিজেই তারা হয়েছিল, আর আমার চেতনায়, উচ্ছ্বাস।। ভীষণ ভালোলাগা জানাই।
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# উপর্যুপরি চেতনার বুলি আওড়ানো, সামাজিক গণ্ডি, আমাকে রুপকথার রাজ্যে ফানুশ ওড়াতে বলেছিল, তীব্র কমলা রঙের সেই ফানুশ, নিজেই তারা হয়েছিল, আর আমার চেতনায়, উচ্ছ্বাস। সুন্দর কবিতা, ভালো লাগলো।
biplobi biplob Govir vabar bishoy vi, hoytho r akbar portha hoba. Shorda niban.
অনেক ধন্যবাদ।
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৫
দীপঙ্কর বেরা Chomtkar lekhoni ko apne
অনেক ধন্যবাদ।
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৫
সূর্য সুন্দর কবিতা, ভালো লাগলো।
অনেক ধন্যবাদ।
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৫
আলমগীর সরকার লিটন না সুন্দর লাগল
অনেক ধন্যবাদ।
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৫
সুগত সরকার ভীষণ ভালো লাগলো , তবে " গাঢ় অ্যাশ" কথাটা বরং বাংলাই লিখলে আরও ভাল শোনাত । শুভেচ্ছা নেবেন ।
ধন্যবাদ। আসলে মাথায় জা আসে কলম তাই লেখে। তবে এর পরের বার থেকে আপনার কথাটা মাথায় রাখবো।
রোদের ছায়া ভোট বন্ধ রাখা হয়েছে কেন জানিনা। কবিতাটি পড়ে ভোট না দিয়ে যেতে ইচ্ছা করছে না। কবিতাটি অনেক ভালো লাগলো। কবির আনন্দ বেদনা পাঠকের মাঝে ছড়িয়ে দেবার প্রচেষ্টা চলুক অবিরত।
ভোট যে কেন বন্ধ রাখা হয়েছে তা আমিও জানিনা। ধন্যবাদ আপনাকে।
আপনার লেখায় ভোট বন্ধ থাকার কারব এইবার বুঝা গেলো। আপ্নই কৈশোর সংখ্যার বিজয়ী । এটা এই আসরের নিময়ের মধ্যেই পড়ে। যাই হোক। শুভকামনা থাকলো।
এফ রহমান অনেকদিন পর একটি কবিতা পড়ে বলছি, ভালো লাগলো। আমার গল্প পড়ার আমন্ত্রণ রইলো।

০৪ ফেব্রুয়ারী - ২০১৪ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী